• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার জন্য দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে: প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৯:৫৫ পিএম

শেখ হাসিনার জন্য দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে: প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার জন্য এ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে, অসহায় মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য তিনি দিন রাত কাজ করে যাচ্ছেন। মায়েরা ও বোনেরা যারা চাকরি করেন তাদের মাতৃত্বকালীন যে ছুটি সেটা তিনিই বাড়িয়ে দিয়েছেন। পৃথিবীর অন্য কোনো দেশে এভাবে বিনামূল্যে করোনার ভ্যাকসিনও দিতে পারেনি।

শনিবার (১৭ জুন) দুপুরে চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের সুফল ভোগীদের মাঝে উপকরণ বিতরণ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা বড় লোকদের বেশি বড়লোক করতে চান না, তিনি চান গরিব মানুষ, অসহায় মানুষ, প্রান্তিক পর্যায়ের মানুষ যারা অর্থাৎ আপনারা যারা রিমোটে আছেন,  গ্রামে আছেন, সেই মানুষদের ভাগ্যের পরিবর্তন করতে চান। সে লক্ষ্যে তিনি বিভিন্ন কর্মসূচি দেন। যারা দরিদ্র তাদের দরিদ্র ভাতা দেয়া হয়, প্রতিবন্ধী, বিভিন্নভাবে অসহায়, স্বামী পরিত্যক্তা তাদেরও ভাতা দেয়া হয়, বীর মুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা ভাতা দেয়া হয়। একেবারে অসহায় মানুষদের ভাতা দেয়ার মনটা কিন্তু সবার থাকে না, যেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আছে।’

পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেনারি হাসপাতাল পিরোজপুর সদরের আয়োজনে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমানসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় অনুষ্ঠানে পিরোজপুর সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে ২৫৩০ জন সুফলভোগীদের মাঝে ভেড়া, হাঁস-মুরগি ও কবুতরসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।


এডিএস/

আর্কাইভ