• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক জোরদারে বাংলাদেশ সফরে ব্রিটিশ মন্ত্রী

প্রকাশিত: জুলাই ৫, ২০২৩, ০৬:৩৪ পিএম

বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক জোরদারে বাংলাদেশ সফরে ব্রিটিশ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দুই দিনের সফরে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন যুক্তরাজ্যের আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রী নিগেল হাডলেস্টন। বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক জোরদারে ব্রিটিশ মন্ত্রীর এ সফর বলে জানিয়েছে ঢাকার ব্রিটিশ হাইকমিশন।

বুধবার (৫ জুলাই) ঢাকার ব্রিটিশ হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্রিটিশ হাইকমিশন জানায়, যুক্তরাজ্য বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক তৈরি করতে বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। যা কর্মসংস্থান সৃষ্টি করার পাশাপাশি উভয় দেশের অর্থনীতির বিকাশ ঘটাবে।  

যুক্তরাজ্যের আন্তর্জাতিক বাণিজ্য মন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের একটি শক্তিশালী এবং স্থায়ী সম্পর্ক রয়েছে। বাংলাদেশের সঙ্গে আমাদের বাণিজ্য গত এক বছরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

হাডলেস্টন বলেন, আমার প্রথম সফর বাণিজ্য বাড়াতে ও বিনিয়োগ সম্পর্ক অর্জনের জন্য বাংলাদেশের সঙ্গে কাজ করতে যুক্তরাজ্যের দৃঢ় উচ্চাকাঙ্ক্ষা প্রদর্শন করে। বাজারে প্রবেশাধিকার এবং বাণিজ্যে বাধা দূর করে পারস্পরিক সমৃদ্ধি বাড়াতে আমি বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে উন্মুখ।

ঢাকা সফরের প্রথম সূচিতে এরইমধ্যে যুক্তরাজ্যের আন্তর্জাতিক বাণিজ্য মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এছাড়া তিনি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।

 

বিএস/

আর্কাইভ