• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বেলা বাড়লেও ভোটার বাড়েনি বনানী মডেল স্কুল কেন্দ্রে

প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ০৬:৫৮ পিএম

বেলা বাড়লেও ভোটার বাড়েনি বনানী মডেল স্কুল কেন্দ্রে

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে। এ নির্বাচনে বনানী মডেল স্কুলে কেন্দ্র রয়েছে চারটি। মোট ভোট রয়েছে ৩ হাজার ৪৫৩টি। তবে দুপুর ১২টা পর্যন্ত এ কেন্দ্রে ভোট পড়েছে মোট ২১৪টি। অর্থাৎ বেলা বাড়লেও বাড়ছে না ভোটারের সংখ্যা।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাফি মাহমুদ সিটি নিউজ ঢাকাকে বলেন, দুপুর ১২টা পর্যন্ত এ কেন্দ্রে ভোট পড়েছে মোট ২১৪টি। মূলত এ কেন্দ্রটি মহিলাদের এবং বেশিরভাগ ভোটারই কড়াইল বস্তি এলাকার। তাই আমরা ধারণা করছি সকালে ভোটারের  সংখ্যা কম থাকলেও দুপুরের পর অর্থাৎ বিকেলের দিকে ভোটারের সংখ্যা বাড়বে।

কড়াইল টিএনটি কলোনির বাসিন্দা ভোটার রাহিমা ইসলাম বলেন, ভেতরের পরিবেশ সুন্দর। কোনোরকম ভোগান্তি ছাড়াই ভোট দিতে পেরেছি। আমার কাছে নির্বাচন এখন পর্যন্ত সুষ্ঠুই মনে হচ্ছে।

আরেক ভোটার মোসাম্মৎ সাদিয়া আক্তার বলেন, ভোট দিতে এসে ভালো লাগছে। কোনো ভোগান্তির শিকার হতে হয়নি। আশা করছি যোগ্য প্রার্থীই নির্বাচিত হবেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ওয়ার্ড নং ১৫, ১৮, ১৯, ২০ এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসন। ইসির তথ্যানুযায়ী, এ উপনির্বাচনের সাধারণ কেন্দ্রে ১৯ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্র পাহারায় ২১ জনের পুলিশ ও আনসারের সমন্বয়ে ফোর্স নিয়োজিত রয়েছেন। তারা দায়িত্ব পালন করবেন ভোটের পরের দিন পর্যন্ত। তবে অঙ্গীভূত আনসার পাঁচদিনের জন্য নিয়োজিত থাকবে। এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের ১৫টি টিম, র‍্যাবের ৬টি টিম ও ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করার জন্য নিয়োগ করা হয়েছে ২৫ জন নির্বাহী ও ৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৬২৫ জন ও নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন।

 

জেকেএস/

আর্কাইভ