• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কৃষি খামার শ্রমিকদের ১৩ দফা দাবিতে মানববন্ধন

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০২:৪৫ এএম

কৃষি খামার শ্রমিকদের ১৩ দফা দাবিতে মানববন্ধন

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সরকারি কৃষি খামার শ্রমিকদের বেতন বৃদ্ধিসহ ১৩ দফা দাবি আদায়ে মেহেরপুরে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) সকালে মেহেরপুর বীজ উৎপাদন খামার (বিএডিসি) বারাদীতে এ মানববন্ধন করেন খামারে কর্মরত শ্রমিকরা।

কেন্দ্রীয় কমিটির কর্মসূচির আলোকে শ্রমিকরা দাবি আদায়ের লক্ষ্যে বারাদী খামার প্রাঙ্গণে মানববন্ধন শেষে খামার এলাকায় শোভাযাত্রা করেন।

মানববন্ধনে বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার বলেন, কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ বেশ কিছু প্রতিষ্ঠান সরকারি সকল সুবিধা পেলেও কৃষি খামার শ্রমিকরা সকল প্রকার সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। একই প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করেও শ্রমিকদের বেতন বাড়ছে না, তাদের নিয়মিতকরণ হচ্ছে না, সরকারি কর্মকর্তারা ইচ্ছামাফিক শ্রমিক ছাঁটাই ও কাজ দিচ্ছেন, শ্রমিকরা ছুটি ভোগ করতে পারে না, চিকিৎসা ভাতা পায় না এই সকল  দাবি বাস্তবায়নের লক্ষ্যে কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশন ১৩ দফা দাবি আদায়ে কর্মসূচি গ্রহণ করেছে।

বারাদী কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সভাপতি আলতাব হোসেন বলেন, কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দাবি আদায়ের লক্ষ্যে ১০ দিনব্যাপী আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় বক্তব্য দেন শ্রমিক নেতা শাহাবুদ্দিন, আব্দুর রশিদ, মিঠুন আলী, সাবিরুল ইসলাম।

শ্রমিকদের বেতন বৃদ্ধি, নিয়মিতকরণ ও বাৎসরিক দুটি উৎসব ভাতা প্রদানসহ ১৩ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বারাদী খামারের শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন। ২১ থেকে ৩০ জুলাই পর্যন্ত ১০ দিনব্যাপী এই কর্মসূচি পালন করা হবে বলে জানা যায়।

 

জেকেএস/

আর্কাইভ