• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার ৯ দলের সমাবেশের আবেদন, পর্যালোচনার পর অনুমতি: ডিএমপি কমিশনার

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০৬:৫৮ পিএম

বৃহস্পতিবার ৯ দলের সমাবেশের আবেদন, পর্যালোচনার পর অনুমতি: ডিএমপি কমিশনার

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও ক্ষমতার বাইরে থাকা বড় দল বিএনপিসহ মোট নয়টি রাজনৈতিক দল বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীতে সমাবেশের আবেদন করেছে। তবে সবাই যে অনুমতি পাবেন না- তা আঁচ করা গেলো ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কথায়।

তিনি বলেন বৃহস্পতিবার রাজধানীতে সমাবেশ করতে নয়টি দল আবেদন করেছে। আমরা পর্যালোচনা করে তাদের মধ্যে কয়েকটি দলকে সমাবেশের অনুমতি দেবো।

বুধবার (২৬ জুলাই) রাজধানীর হোসেনি দালান ইমামবাড়ায় পবিত্র আশুরা উদযাপন ও তাজিয়া মিছিল উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, যারা সমাবেশের অনুমতি পাবে তাদের রাজনৈতিক সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। কিন্তু জনগণের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশের দায়িত্ব এবং কর্তব্য।

[63449

এসময় রাজনৈতিক দলগুলোকে রাজধানী অচল না করতে পরামর্শ দেন তিনি। বলেন, বৃহস্পতিবার কর্মদিবস। সেদিন ঢাকাকে যানজটে নাকাল করে দেয়া যাবে না। রাজনৈতিক দলগুলো যেন ভবিষ্যতে ওয়ার্কিং ডেতে না দিয়ে বন্ধের দিনগুলোতে কর্মসূচি গ্রহণ করেন।

রাজনৈতিক দলগুলোর প্রতি লাঠিসোঁটা, ব্যাগ নিয়ে সমাবেশে না আসার অনুরোধ জানিয়ে তিনি বলেন,
সংঘাত-সহিংসতা করার উদ্দেশে লাঠিসোঁটা নিয়ে সমাবেশে আসবেন না। জনগণের ভোগান্তি সৃষ্টি করবেন না। জনগণ অতিষ্ঠ হয়ে গেলে আমরা ব্যবস্থা নেবো। বাধ্য হবো এসব কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে।

 

জেকেএস/

আর্কাইভ