• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিপুণ রায়ের অডিওতে শোনা যায়, তোমরা আগুন ধরাও : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৩:২৮ এএম

নিপুণ রায়ের অডিওতে শোনা যায়, তোমরা আগুন ধরাও : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়ের ফেসবুকের একটি অডিওতে শোনা যায়, ‘তোমরা আগুন ধরাও, এগুলো আমাদেরকে দেখাতে হবে, জায়গা মতো দেখাতে হবে।’

তিনি বলেন, জায়গাটা কোনটা সেটা তিনি (নিপুণ রায়) নিজে জানেন। দাউ দাউ করে আগুন জ্বালানোর হুকুম তিনি দিচ্ছেন। সব জায়গা থেকে বিএনপির নেতারা এ ধরনের কাজের জন্য উৎসাহ দিচ্ছেন।

শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, সব জায়গা থেকে বিএনপি নেতারা অগ্নিসন্ত্রাসের জন্য উৎসাহ দিচ্ছেন। আমরা এটার তীব্র নিন্দা প্রকাশ করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের (বিএনপি) নেতারা দাঁড়িয়ে গাড়ি চলাচল প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন ও অবস্থান করেছেন, যাতে গাড়ি চলাচল না হয়। আমরা একটি ভিডিও পেয়েছি বিএনপির এক নেতার। বিএনপির ওই নেতা ভিডিওতে বলছেন, ‘জ্বালাও, আগুন জ্বালাও। আগুনের শট পাঠাতে হবে। তোমরা জ্বালিয়ে আমাকে কনফার্ম করো।’

বিএনপির যে নেতার কথা বলছেন তার শ্বশুরকে ডিবিতে এনে আপ্যায়ন করা হয়েছে। আরেকজন নেতাকে প্রধানমন্ত্রীর পিএস দিয়ে জুস খাইয়েছেন। যারা পুলিশের ওপর হামলা করার জন্য নেতৃত্ব দিল, তাদের আপনারা তোষামোদ করছেন– সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি নেহায়েত ভুল ধারণা। আমানউল্লাহ আমানকে যখন আটক করছে তখন দেখছেন রাস্তার মধ্যে পড়ে গিয়েছিল। আমাদের পুলিশ বাহিনী শুধু আইনশৃঙ্খলা রক্ষা নয়, মানবতার কাজও করেন। বঙ্গবন্ধু যেটা আহ্বান করেছিলেন মানবতার পুলিশ বাহিনী হওয়ার জন্য, সেই কাজটিই পুলিশ বাহিনী করেছেন। আমানউল্লাহ আমানকে পুলিশ নিয়ে হৃদরোগ হাসপাতালে ভর্তি করেছে, তার চিকিৎসাসেবা দিয়েছে।

‘আপনারা এটাও দেখেছেন– যখন কোকোর ডেডবডিটা নিয়ে আসে তখন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সান্ত্বনা দেওয়ার জন্য তার কাছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে দিন তার মুখের ওপরে দরজাটা বন্ধ করে দিয়েছিল। দরজা তো খোলেনি, বাইরে এসেও কুশল বিনিময় করেনি। সেই দৃশ্যও আপনাদের মনে আছে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী মানবতার নেত্রী। তিনি মাদার অব হিউমিনিটি। এখানেও তিনি শুনেছেন গয়েশ্বর ও আমানউল্লাহ আমান আহত হয়েছেন। এ কথা শুনে প্রধানমন্ত্রী তাদের যথাযোগ্য চিকিৎসা কিংবা যা যা প্রয়োজন সেটা দিতে নির্দেশনা দিয়েছেন। এটাই হলো মানবতার নেতা। আরেকদিকে দেখছেন, জ্বালাও-পোড়াও নৃশংস হত্যাকাণ্ড করার জন্য নেতারা কি নির্দেশনা দেয়।

আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ছয়টি বাস ও পুলিশের গাড়িতেও অগ্নিসংযোগ করেছে বিএনপি। নবীনগর বিএনপির কোনো কর্মসূচি ছিল না, সেখানেও তারা বাসে আগুন ধরিয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

বিএস/
 

আর্কাইভ