• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পিটার হাসকে হত্যার হুমকি, আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা খারিজ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৪:৫১ পিএম

পিটার হাসকে হত্যার হুমকি, আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি এবং হোয়ানক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল আলমের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আন্তর্জাতিক মানবাধিকার কমিশন, বাংলাদেশ চাপ্টারের সভাপতি এমএ হাশেম রাজু বাদী হয়ে এ মামলা করেন। শুনানি শেষে ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী বাদীর জবানবন্দি নিয়ে মামলার আবেদন খারিজ করে দেন।

হাশেম রাজু বলেন, বিচারক আমার জবানবন্দি নিয়ে মামলা খারিজের আদেশ দিয়েছেন। মামলা খারিজের বিরুদ্ধে শিগগিরই রিভিশন মামলা করব। এ ছাড়া আগেও আরেকটি মামলা করেছিলাম, সেটিও খারিজ হয়েছিল। তার আদেশের বিরুদ্ধে ইতোমধ্যে মহানগর দায়রা জজ আদালতে রিভিশন করেছি। রিভিশন শুনানি ১৪ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তিনি আরও বলেন, এ মামলা দায়েরের পরে মার্কিন দূতাবাস, জাতিসংঘ ও কমনওয়েলথ থেকে ধন্যবাদ দিয়েছে এবং মামলা দায়েরের পরে আমার কোনো ক্ষতি বা সমস্যা হয়েছে কিনা জিজ্ঞাসা করেছে। মামলা করার পরে আমার ব্যবহৃত মোবাইলফোনে বিভিন্ন মানুষ হুমকি দিয়েছে। হুমকির পরে আমি রমনা থানায় আইনগত পদক্ষেপ নিতে চাইলে, তারা আদালতে যাওয়ার পরামর্শ দেন। আমি নিজেকে নিরাপদ মনে করছি না।

গত ৬ নভেম্বর মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নে এক জনসভায় আওয়ামী লীগ নেতা ফরিদুল আলম রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দিয়েছিলেন।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ