• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

অবরোধের প্রথম দিনে ১২ যানবাহনে আগুন

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ০১:০৯ এএম

অবরোধের প্রথম দিনে ১২ যানবাহনে আগুন

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি ও তার শরিকদের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন সারা দেশে ১২টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

গত ২৮ অক্টোবর সংঘর্ষের মধ্যে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর থেকে এ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে মোট ২৬৬টি যানবাহন ও স্থাপনায় আগুন দেওয়ার খবর পেয়েছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস এ তথ্য জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টার মধ্যে সবচেয়ে বেশি যানবাহন পোড়ানো হয়েছে ঢাকা মহানগরে।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দ্বাদশ সংসদ নির্বাচনের তপশিল প্রত্যাখ্যান করেছে বিএনপি। দফায় দফায় হরতাল-অবরোধের মতো কর্মসূচি দিচ্ছে তারা, দেশের বিভিন্ন স্থানে চলছে নাশকতা।

বুধবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে তাদের দশম দফার ৪৮ ঘণ্টার অবরোধ, যা শেষ হবে শুক্রবার ভোর ৬টায়।

এবারের অবরোধের প্রথম দিন যে ১২টি অগ্নি নাশকতা হয়েছে, তার মধ্যে ঢাকা মহানগরীতে ৬টি, গাজীপুর ২টি, চট্টগ্রামে ৩টি ও সিরাজগঞ্জে ১টি যানবাহন পুড়িয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে ৬টি বাস, ২টি কাভার্ড ভ্যান, ১টি ট্রাক এবং ৩টি পিকআপ।

বুধবার রাজধানীর খিলগাঁও তালতলায় অগ্রণী ব্যাংকের একটি স্টাফ বাসে এবং মানিকনগর চৌরাস্তায় ৩টি বাসে, উত্তর বাড্ডার প্রগতি সরণিতে ১টি বাসে আগুন দেওয়া হয়।

এ ছাড়া সিরাজগঞ্জ শাহজাদপুর টোটিয়াকান্দায় ১টি পিকআপে, চট্টগ্রামে কালুরঘাটে ১টি বাসে, গাজীপুরের শ্রীপুর বাজারে ১টি পিকআপে এবং কাপাসিয়ার চাঁদপুর বাজারে ১টি কাভার্ডভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁও এডিবি ব্যাংকের সামনে একটি ট্রাকে, ফেনীর ছাগলনাইয়ায় রেজুমিয়া ব্রিজে একটি কাভার্ড ভ্যানে, চট্টগ্রামে কালুরঘাটে ১টি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ