• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জয় দিয়ে এশিয়া কাপ শুরু করল বাংলাদেশের যুবারা

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩, ০৭:৫৯ পিএম

জয় দিয়ে এশিয়া কাপ শুরু করল বাংলাদেশের যুবারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুভসূচনা হয়েছে বাংলাদেশের যুবাদের। নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬১ রানে হারিয়েছে মাহফুজুর রহমান রাব্বির নেতৃত্বাধীন দল।

শনিবার (৯ ডিসেম্বর) দুবায়ের অ্যাকাডেমি ওভালে শুরুতে ব্যাট করে সব কটি উইকেট হারিয়ে ২২৮ রান করে বাংলাদেশ। জবাবে ১৬৭ রানে শেষ হয় স্বাগতিকদের ইনিংস।

উদ্বোধনী জুটিতেই ৭৪ রান তুলে বাংলাদেশ। ওপেনার জিশান আলম আউট হন ৪২ রানে। কিন্তু অন্যপ্রান্ত আগলে রেখেছিলেন আরেক ওপেনার আশিকুর রহমান শিবলি। মো. রিজওয়ান ১২ ও আরিফুল ২২ রান করে আউট হলেও হাল ধরে রেখেছিলেন তিনি। আহরার আমিন করেন ৬ রান। শিবলির ব্যাট থেকে আসে ৭১ রান। ১০২ বলের ইনিংসে ৩টি চার ও একটি ছয় হাঁকান তিনি।

বাংলাদেশের হয়ে বাকিদের মধ্যে শিহাব জেমস ৯, রাব্বি ৫, পারভেজ রহমান ৮, রাফি উজ্জামান ১২, বর্ষন ৫ ও ইকবাল হোসেন ১৮ রান করেন। স্বাগতিকদের হয়ে ৬ উইকেট পান ধ্রুব পারাশর।

জবাবে রাব্বি ও পারভেজের বোলিংয়ে অলআউট হয় আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন হার্দিক পাই। তানিশ সুরি ২৭, মারুফ মার্চেন্ট ২৫ ও আরিয়ানশ শর্মা করেন ২২ রান। বাংলাদেশের পক্ষে রাব্বি ও পারভেজ নেন ৪টি করে উইকেট। একটি করে উইকেট পান ইকবাল ও রিজওয়ান।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ