• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এবারের নির্বাচন অনুকরণীয় হয়ে থাকবে: ইসি হাবিব

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৬:৪৮ পিএম

এবারের নির্বাচন অনুকরণীয় হয়ে থাকবে: ইসি হাবিব

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) আহসান হাবিব খান।

বুধবার (২৭ ডিসেম্বর) পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

নির্বাচন উপলক্ষে পটুয়াখালী ও বরগুনা জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটানিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আহসান হাবিব বলেন, সবার সহযোগিতায় পৃথিবীর কাছে, দেশের আপামর ভোটারদের কাছে এবং নিজেদের বিবেকের কাছে যেন প্রমাণ করতে পারি এমন সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অতীতে কখনও হয়নি। এই নির্বাচন ভবিষ্যৎ প্রজন্ম এবং অংশগ্রহণকারীদের কাছে অনুকরণীয়, অনুসরণীয় এবং পাথেয় হয়ে থাকবে।

উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে জানিয়ে তিনি বলেন, বহির্বিশ্বের নজর আছে, তাদের দেখাতে চাই একটি গণতান্ত্রিক সরকারের অধীনে স্বচ্ছ, সুন্দর, উৎসবমুখর পরিবেশে, শতভাগ সততার সঙ্গে নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব।

নির্বাচনে অনিয়ম হলে দায়িত্বরত কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, একটাও জাল ভোট হবে না। কোনো ব্যক্তি যেন ভোটকেন্দ্রে গিয়ে না বলতে পারেন যে আমার ভোট তো দেয়া হয়ে গেছে। যদি এমন কোনো ঘটনা পাওয়া যায় তবে প্রিজাইডিং অফিসারসহ ওই টিমকে তাৎক্ষণিক সাসপেন্ড করা হবে এবং পরবর্তীতে তাদের চাকরিচ্যুত করতে যা যা করা দরকার তাই করা হবে। সততা, স্বচ্ছতা ও সুন্দর পরিবেশের জন্য জিরো টলারেন্স।

বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে সভায় অতিরিক্ত ডিআইজি মো. শহিদুল্লাহ, পটুয়াখালীর জেলা প্রশাসক (ডিসি) নূর কুতুবুল আলম, পুলিশ সুপার (এসপি) মো. সাইদুল ইসলাম, পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহাজাদা, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমানসহ বিভিন্ন দলের প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জেকেএস/

আর্কাইভ