• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আগের ঠিকানায় ১৫ মন্ত্রী-প্রতিমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪, ০৯:২৫ এএম

আগের ঠিকানায় ১৫ মন্ত্রী-প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নির্বাচনে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে জয় পাওয়া আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আ ক ম মোজাম্মেল হক বৃহস্পতিবার দ্বিতীয় মেয়াদে মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। তিনি রয়েছেন আগের ঠিকানায় অর্থাৎ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে। আ ক ম মোজাম্মেল হকসহ ১৫ মন্ত্রী ও প্রতিমন্ত্রী আগের মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে নতুন যাত্রা শুরু করেছেন। এর মধ্যে পদোন্নতি হয়েছে তিনজনের।

আগের ঠিকানায় থাকা মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা হলেনÑওবায়দুল কাদের (সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়), আনিসুল হক (আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়), নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন (শিল্প মন্ত্রণালয়), আসাদুজ্জামান খান (স্বরাষ্ট্র মন্ত্রণালয়), মো. তাজুল ইসলাম (স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়), সাধন চন্দ্র মজুমদার (খাদ্য মন্ত্রণালয়), মো. ফরিদুল হক খান (ধর্ম মন্ত্রণালয়), স্থপতি ইয়াফেস ওসমান (বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়), ফরহাদ হোসেন (জনপ্রশাসন মন্ত্রণালয়), মহিবুল হাসান চৌধুরী (শিক্ষা মন্ত্রণালয়), নসরুল হামিদ (বিদ্যুৎ মন্ত্রণালয়), খালিদ মাহমুদ চৌধুরী (নৌ-পরিবহণ মন্ত্রণালয়), জুনাইদ আহমেদ পলক (ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়) এবং জাহিদ ফারুক (পানিসম্পদ মন্ত্রণালয়)।

এর মধ্যে আগের মন্ত্রিসভা থেকে পদোন্নতি পেয়ে মন্ত্রী হয়েছেন মহিবুল হাসান চৌধুরী। তিনি শিক্ষা উপমন্ত্রী ছিলেন। জনপ্রশাসনমন্ত্রী হয়েছেন ফরহাদ হোসেন। তিনি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। আরেকজন হলেনÑধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান, তিনি ধর্ম প্রতিমন্ত্রী ছিলেন।

আর্কাইভ