• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৭:০৪ এএম

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি জার্মানিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে মিউনিখ নিরাপত্তা সম্মেলন। জার্মানির ভ্যাবারিয়া প্রদেশের মিউনিখে অনুষ্ঠেয় এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের উচ্চ পর্যায়ের সিনিয়র ৪৫০ জন আইনপ্রণেতা যোগ দেবেন।

এই সম্মেলন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাথে থাকছেন পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ ও একটি প্রতিনিধি দল। এতে রাজনৈতিক বা রাষ্ট্রীয় কর্মকর্তা ছাড়াও থাকবেন সাংবাদিক , ব্যাবসায়ী ও নীতিনির্ধারকরা । 

প্রধানমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে বিকেলে মিউনিখ পৌঁছানোর কথা রয়েছে। পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে তার এটা প্রথম বিদেশ সফর।

মিউনিখে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন জার্মানীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি ও আওয়ামী লীগের নেতারা এবং জার্মান পররাষ্ট্র মন্ত্রনালয় । 

১৬ ফেব্রুয়ারি বিকেল পাঁচটায় স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে নাগরিক সংবর্ধনা আয়োজন করা হয়েছে। এতে ভার্চুয়ালি যোগ দেবেন তিনি।

অপরদিকে বিএনপির নেতারা এই সরকারকে অবৈধ সরকার দাবি করে প্রধানমন্ত্রীর আবাসস্থল ও কনফারেন্স হলের সামনে অবস্থান ধর্মঘটের ঘোষনা দিয়েছেন ।

বার্লিনে বাংলাদেশ দূতাবাসের স্থায়ী ভবনের ভিত্তিপ্রস্থর উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী বার্লিনে যাওয়ার কথা থাকলেও তা হচ্ছে না বলে একটি সূত্রে জানা গেছে । ১৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে ।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ