• ঢাকা বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩০ ভাদ্র ১৪২৯

জাতীয় পার্টি আওয়ামী লীগ জোটে নেই: জি এম কাদের

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০২:৫১ পিএম

জাতীয় পার্টি আওয়ামী লীগ জোটে নেই: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতীয় পার্টি (জাপা) আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে নেই বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মুহাম্মদ (জিএম) কাদের। তবে নির্বাচন বর্জনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মহানগর নাট্য মঞ্চে জাতীয় হিন্দু সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি এখন জোটে নেই উল্লেখ করে জি এম কাদের বলেন, যেদিন থেকে আমরা বিরোধী দল হিসেবে কাজ করছি, সেদিন থেকেই আমরা আর আওয়ামী লীগে নেই, জোটে নেই।

জাপা চেয়ারম্যান বলেন, আমরা একসঙ্গে নির্বাচন করেছি। বন্ধুত্বপূর্ণভাবে কাজ করেছি। আমাদের একটা ভালো সম্পর্ক ছিল, এখনও কিছুটা আছে।

তিনি বলেন, আওয়ামী লীগ যদি সত্যিকার অর্থে ভালো কাজ করে, তাহলেই আমরা তাদের সঙ্গে থাকব, যেমনটি ছিলাম। জনগণ তাদের প্রতি আস্থা হারিয়ে ফেললে ভবিষ্যতে আমরা তাদের সঙ্গে না-ও থাকতে পারি।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনকে (ইভিএম) শান্তিপূর্ণ কারচুপির মেশিন আখ্যা দিয়ে তিনি বলেন, ইভিএমের মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে না। কারচুপি করে সরকার যাকে চাইবে তাকেই পাস করিয়ে দিতে পারবে।

তবে নির্বাচন বর্জনের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলেও জানান জি এম কাদের।

সম্প্রতি জাতীয় পার্টির অন্যতম প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে বহিষ্কারের ঘোষণা দেয়ার পর দলের ভেতরের রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছে। রাঙ্গা দাবি করেন, রওশন এরশাদকে বাদ দেয়ার প্রতিবাদ করায় তাকে বহিষ্কার করা হয়েছে। অন্যদিকে, দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় মসিউর রহমান রাঙ্গাকে বহিষ্কার করা হয়েছে।

জেডআই/

আর্কাইভ