• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে যুবলীগ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১০

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৮:০২ এএম

নারায়ণগঞ্জে যুবলীগ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১০

দেশজুড়ে ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবলীগের নেতাকর্মীদের সঙ্গে ছাত্রদলের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১০ নেতাকর্মী আহত হয়েছেন। শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে যুবলীগ নেতা রুহুল আমিনকে ঢাকা মেডিকেল হাসপাতাল ও ছাত্রদল নেতা মাসুদুর রহমান, অন্তর, অনিক, মাসুম মিয়া, জাহিদ হাসান হৃদয়, সাহাবুদ্দিন ও বোন রেহানাকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, রাত ৯টার দিকে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে ছাত্রদল নেতাকর্মীরা একটি মশাল মিছিল বের করে। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কের বলাইখা থেকে ভুলতা বাসস্টেশনের দিকে আসছিল। এ সময় যুবলীগ নেতাকর্মীরা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করলে উভয় পক্ষ ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। একপর্যায়ে যুবলীগের ধাওয়ায় ছাত্রদলের নেতাকর্মীরা পিছু হটে পালিয়ে যায়।

ছাত্রদল নেতা মাসুদুর রহমান বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করে আসছিলাম। হঠাৎ যুবলীগ নেতাকর্মীরা আমাদের মিছিলে অতর্কিত হামলা করে। শুধু তাই নয়, বাড়িতে হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দিয়ে আমার পরিবারের সদস্যদেরও আহত করা হয়েছে।’

সংঘর্ষের ঘটনার পর উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলবেধে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলে এসে বিক্ষোভ মিছিল শুরু করে। এ সময় নেতাকর্মীরা তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করেন।

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গোলচত্বর এলাকায় প্রতিবাদ সভায় বক্তব্যে দেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া, যুবলীগ নেতা আলামিন, আব্দুল্লাহ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘বিএনপি-জামায়াত জ্বালাও পোড়াও করার উদ্দেশ্যে রাতে মশাল নিয়ে বের হয়েছে। যখন গাড়িতে অগ্নিসংযোগ করতে যায় তখনই আমাদের যুবলীগ নেতাকর্মীরা তা প্রতিরোধ গড়ে তোলে।’

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

 

জেইউ

আর্কাইভ