• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ফের বাড়ছে খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৯:২০ পিএম

ফের বাড়ছে খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে আগের দুটি শর্তেই মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ছে। ইতোমধ্যে এ বিষয়ে সম্মতি দিয়েছে আইন মন্ত্রণালয়। রোববার (১৮ সেপ্টেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এ বিষয়টি নিশ্চিত করেন।

এ-সংক্রান্ত একটি ফাইল আইন মন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। স্বরাষ্ট্রমন্ত্রণালয় আনুষ্ঠানিকতা শেষ করে সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করবে।

এর আগে, খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। আবেদনে নিঃশর্ত মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতিও চাওয়া হয়।

গত মার্চে আগের সব শর্ত বহাল রেখে পঞ্চমবারের মতো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার। সেই মেয়াদ ২৫ সেপ্টেম্বর শেষ হচ্ছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে যান খালেদা জিয়া। এরপর উচ্চ আদালতে জামিন করাতে ব্যর্থ হওয়ার পর খালেদা জিয়ার স্বজনরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন নিয়ে যান। পরে দেশে করোনা বাড়লে ২০২০ সালের ২৫ মার্চ শর্তসাপেক্ষে খালেদা জিয়ার সাজা স্থগিত করে মুক্তি দেয়া হয়।

জেডআই/

আর্কাইভ