• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সম্রাটের বিরুদ্ধে করা দুদকের মামলায় শুনানি পেছাল

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ০৬:১৮ পিএম

সম্রাটের বিরুদ্ধে করা দুদকের মামলায় শুনানি পেছাল

আদালত প্রতিবেদক

আবারও পিছিয়ে গেছে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি। আগামী ১১ ডিসেম্বর শুনানির নতুন তারিখ ঠিক করা হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত এই তারিখ ঘোষণা করেন।

এর আগে অভিযোগ গঠন শুনানির জন্য আদালতে হাজির হন জামিনে থাকা আসামি সম্রাট। আসামিপক্ষ শুনানির জন্য সময়ের আবেদন করলে আদালত নতুন তারিখ ঘোষণা করেন।

ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার হন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাট ও তার সহযোগী আরমান। সম্রাটকে নিয়ে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়।

সেখান থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়। বন্যপ্রাণীর চামড়া রাখার দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ৭ অক্টোবর র‍্যাব-১-এর ডিএডি আব্দুল খালেক রমনা থানায় মাদক ও অস্ত্র আইনে মামলা করেন এবং ১২ অক্টোবর সিআইডি অর্থ পাচার প্রতিরোধ আইনে মামলা করে।

২০২০ সালের ৬ নভেম্বর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাব-১-এর এসআই শেখর চন্দ্র মল্লিক। এরপর ৯ ডিসেম্বর মাদক মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন র‍্যাব-১-এর আরেক এসআই আব্দুল হালিম।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সে বছরের ১২ নভেম্বর সম্রাটের নামে মামলা করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। মামলায় সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র জমা দেন।

গত ২২ আগস্ট সব মামলায় জামিনে মুক্তি পান সম্রাট। এর তিন দিন পর ২৬ আগস্ট রাজপথে মহড়া দেন যুবলীগের বহিষ্কৃত এই নেতা।

আর্কাইভ