• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

যুবলীগের মহাসমাবেশে যোগ দিতে আসছেন নেতাকর্মীরা

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৬:২০ পিএম

যুবলীগের মহাসমাবেশে যোগ দিতে আসছেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি আজ। এ উপলক্ষে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশের আয়োজন করেছে সংগঠনটি। শুক্রবার (১১ নভেম্বর) দুপুর আড়াইটায় শুরু হবে এ সমাবেশ। এতে প্রধান অতিথি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সমাবেশকে কেন্দ্র ইতোমধ্যে গত রাতে থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। ১০ লাখেরও বেশি লোক সমাগম হতে এই কর্মসূচিতে।

বেলা আড়াইটায় এ সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সমাবেশে যোগ দিতে সকাল থেকেই যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা রাজধানীতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। নেতাকর্মীরা ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ বলে স্লোগান দিচ্ছেন। বাদ্যযন্ত্র বাজিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

যুবলীগের মহাসমাবেশকে কেন্দ্র করে সাজানো হয়েছে সোহরাওয়ার্দী উদ্যান। নির্মাণ করা হয়েছে বর্ণাঢ্য ও বিশাল প্যান্ডেল। এছাড়া সমাবেশস্থল ও আশপাশের এলাকায় জাতীয় পতাকা, যুবলীগের পতাকা, ফেস্টুন, ব্যানার ও প্ল্যাকার্ড দিয়েও সাজানো হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে যুব মহাসমাবেশে সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হবে বলে আশা প্রকাশ করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

যুব মহাসমাবেশকে সফল করতে মোট ১০টি উপকমিটি করার কথা জানানো হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশস্থলে প্রবেশের জন্য পাঁচটি গেট করা হয়েছে। সমাবেশ ও আশপাশের এলাকা ছেয়ে গেছে পোস্টার-ব্যানার-ফেস্টুনে।

দীর্ঘ দিন পর কোনো সমাবেশে শেখ হাসিনার উপস্থিতি ঘিরে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা। নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

 

এআরআই

আর্কাইভ