• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকার মহাসমাবেশে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে রাজশাহীর যুবলীগ নেতার মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ১০:১১ পিএম

ঢাকার মহাসমাবেশে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে রাজশাহীর যুবলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকায় যুবলীগের মহাসমাবেশে যোগ দিতে এসে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন এক যুবলীগ নেতা। তার নাম জিন্নাত আলী হারু (৪৮)। তিনি রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশিমইল ইউনিয়ন যুবলীগের সভাপতি।

জানা যায়, মহাসমাবেশে যোগ দিতে মোহনপুর উপজেলা যুবলীগের অন্যান্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাতে রওনা হন। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়  এলাকায় তাদের গাড়ি রাখা হয়। পরবর্তীতে সকালে মহসিন হল সংলগ্ন পুকুরে গোসল করে  সমাবেশে যোগ দেন।

যুবলীগ কর্মী শফিকুল ইসলাম বলেন, আমরা রাজশাহী জেলার মোহনপুর থানা থেকে যুবলীগের মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় এসেছি। হঠাৎ গরমে সমাবেশস্থলে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, আজকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের মহাসমাবেশ ছিল। রাজশাহী থেকে ঢাকায় এসে সমাবেশস্থলে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

জিন্নাত আলীর মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে আসেন সংসদ সদস্য আয়েন উদ্দীন। তিনি তার অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ ছিলেন হারু। তার অকাল মৃত্যু আমাদের শোকাহত করেছে।

সংসদ সদস্য ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম, সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন কবিরাজসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দও শোক প্রকাশ করেছেন। 

আইএ/এএল

আর্কাইভ