• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএন‌পি নেতা খন্দকার মাহবুব লাইফ সা‌পো‌র্টে

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০৩:২০ এএম

বিএন‌পি নেতা খন্দকার মাহবুব লাইফ সা‌পো‌র্টে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান, প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। তিনি সুপ্রিম কোর্ট বারের একাধিকবারের সভাপতি ছিলেন। বর্তমানে রাজধানীর বসুন্ধরা এলাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে অবস্থা অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

অ্যাড‌ভো‌কেট মাহবুব হো‌সে‌নের পরিবারের বরাত দিয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

শায়রুল কবির খান জানান, মঙ্গলবার হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে খন্দকার মাহবুব হোসেনকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। অক্সিজেন নেয়ার জন্য তাকে ভেন্টিলেশন সাপোর্ট দিতে হচ্ছে।

পরিবার ও দলের পক্ষ থেকে খন্দকার মাহবুবের আরোগ্য কামনায় দোয়া চাওয়া হয়েছে বলে জানান শায়রুল কবির খান।

খন্দকার মাহবুবের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈত্রিক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে তিনি দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারে জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলী ছিলেন।

খন্দকার মাহবুব বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন।

২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান।

এআরআই

আর্কাইভ