• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের সময় শেষ হয়ে আসছে: মির্জা ফখরুল

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০২:১২ এএম

আওয়ামী লীগের সময় শেষ হয়ে আসছে: মির্জা ফখরুল

ছবিঃ সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সময় শেষ হয়ে আসছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে শেষে এই মন্তব্য করেন তিনি। এর আগে জাতীয়তাবাদী সমমনা জোটের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।
বিএনপি তলে-তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, উনি যা খুশি বলতে থাকুক। ওনাদের (আওয়ামী লীগ) সময় শেষ হয়ে আসছে। এসব প্রলাপ বকেছেন। বিএনপি এবং আমাদের সমমনা জোটগুলো একটি লক্ষ্যে এগিয়ে যাচ্ছে, সেটা হলো এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়।

আওয়ামী লীগের সময় শেষ হয়ে আসছে

বিএনপি মহাসচিব আরও বলেন, নির্বাচন তো আমরা করতেই চাই। কিন্তু সেটা এই সরকারের অধীনে নয়। আমরা অবশ্যই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে চাই। এরমধ্যে এসব কথা বলে কোনো লাভ নেই।

মির্জা ফখরুল বলেন, উনি (ওবায়দুল কাদের) তো পালাবার পথ খুঁজছেন। বলেছেন, আমার বাসায় পালিয়ে থাকবেন


আওয়ামী লীগ মিথ্যার ওপর টিকে আছে মন্তব্য করে ফখরুল বলেন, আজকের বৈঠকটি আমাদের রুটিন মাফিক। বৈঠকে আমরা যুগপৎ আন্দোলন ও বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেছি। একইসঙ্গে আগামী দিনে কী ধরনের কর্মসূচি দেওয়া যায় সেই বিষয়েও আলোচনা হয়েছে।

আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় সমাবেশ থেকে বিএনপির পরবর্তী কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলেও জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব ছাড়াও বৈঠকে লিয়াজোঁ কমিটির সদস্য স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান এবং আব্দুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক এনপিপি চেয়ারম্যান ডক্টর ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্ব আরো উপস্থিত ছিলেন জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বিকল্প ধারা বাংলাদেশের অধ্যাপক ডক্টর নুরুল আমিন বেপারি, গণদল চেয়ারম্যান এ টি এম গোলাম মওলা চৌধুরী, বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড ডাক্তার সৈয়দ নুরুল ইসলাম, ন্যাপ ভাসানী চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, বাংলাদেশ মুসলিম লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার নাসিম খান, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান, এম এন শাওন সাদেকী এবং বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি সভাপতি সৃকৃতি কুমার মন্ডল।

 

সাজেদ/

আর্কাইভ