• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাজেট কীভাবে জনবান্ধব হয়েছে প্রশ্ন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

প্রকাশিত: জুন ৪, ২০২৩, ০১:২৯ এএম

বাজেট কীভাবে জনবান্ধব হয়েছে প্রশ্ন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অর্থমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ঘোষিত বাজেট কীভাবে জনবান্ধব বাজেট হয়েছে সেটি বুঝিয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

তিনি বলেছেন, এখন যে ট্যাক্স দিতে হচ্ছে তাতেই কুলিয়ে উঠতে পারছে না মানুষ, এই বাজেটের ফলে যখন আরও বাড়তি ট্যাক্স দিতে হবে এবং জিনিসপত্রের দাম আরও ঊর্ধ্বগতি হবে, মূল্যস্ফীতি যখন আকাশচুম্বী হবে তখন সাধারণ মানুষ কী করবে প্রশ্ন করেন তিনি।

শনিবার (০৩ জুন) দুপুরে নরসিংদীতে শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা জাতীয় পার্টির দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুল হক চুন্নু এমপি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি ৩৩টা বছর দেশ শাসন করেছে। দুটি দল লুটপাট করে খেতে খেতে পাগল হয়ে গেছে। কিন্তু আওয়ামী লীগ ও বিএনপি এখনও জানে না কী পদ্ধতিতে নির্বাচন করতে হবে। একদল বলে তত্ত্বাবধায়ক, আরেক দল বলে সংবিধান আর আমরা বলি তত্ত্বাবধায়ক আর সংবিধান নয়, মানুষের মুক্তি চাই, মানুষের ভোটের অধিকার প্রয়োগ চাই।

এ সময় ঘোষিত বাজেটকে জনস্বার্থ বিরোধী দাবি করে বাজেটের সমালোচনা করেন তিনি।

জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব ওমর ফারুক মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইসলাম এমপি, নাজমা আক্তার এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, আলমগীর সিকদার লোটনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

 

জেকেএস/

আর্কাইভ