• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মেগা উন্নতির ফলে মানুষ নিম্নমানের খাদ্য কিনছে: রিজভী

প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৮:৪০ পিএম

মেগা উন্নতির ফলে মানুষ নিম্নমানের খাদ্য কিনছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মেগা উন্নয়নের নামে সরকারের দুর্নীতির কারণে মানুষ কষ্টে আছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২৮ জুন) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।  

তিনি বলেন, মুদ্রাস্ফীতির কারণে জরাজীর্ণ সাধারণ মানুষের জীবন ব্যবস্থা। ভোট বিহীন সরকার স্বৈরাচারভাবে দেশের ক্ষমতা দখল করে রেখেছে। আর মেগা উন্নতির কথা বলে যাচ্ছে। তাদের মেগা উন্নতির ফলে সাধারণ মানুষ এখন নিম্নমানের খাদ্য কিনছে। সরকার মেগা উন্নয়নের নামে দুর্নীতি করে যাচ্ছে।


সরকারের বাজেট বাড়লেও সাধারণ মানুষের কোনো কাজে আসেনি উল্লেখ করে রিজভী বলেন, দেশে খাদ্যের দাম লাগামহীন। নিত্যপণ্যের দামের কারণে সাধারণ মানুষের অবস্থা সাম্প্রতিক সময়ে নাজেহাল। সরকার ইউক্রেন-রাশিয়া যুদ্ধের দোহাই দিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে যাচ্ছে। পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম মিল্কিওয়ে-গ্যালাক্সিতে গিয়ে ঠেকেছে। 

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে দাবি করে রিজভী বলেন, হাইকোর্টের আদেশ থাকলেও নেতাকর্মীদের মুক্তি দেয়া হয়নি। বিএনপির সিনিয়র নেতাদের মামলা দিয়ে কারাগেট থেকে আবারও গ্রেফতার করা হয়েছে। পুরনো মামলা দিয়ে হাইকোর্টের আদেশ অমান্য করেছে সরকার। সরকার নিজের অন্যায়-দুর্নীতি টিকিয়ে রাখতে বিএনপি নেতাদের আটকে রাখছে বলে অভিযোগ করেন তিনি।


এডিএস/

আর্কাইভ