• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইসলামী আন্দোলনের বিক্ষোভ : বায়তুল মোকাররমে অতিরিক্ত পুলিশ মোতায়েন

প্রকাশিত: জুলাই ৭, ২০২৩, ০৭:৩২ পিএম

ইসলামী আন্দোলনের বিক্ষোভ : বায়তুল মোকাররমে অতিরিক্ত পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। তাদের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বায়তুল মোকাররম মসজিদের ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজের পর মসজিদের উত্তর গেট থেকে এই বিক্ষোভ মিছিল বের হবে। 

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর শাখার প্রচার ও দাওয়াহ সম্পাদক মুহাম্মদ মাছউদুর রহমান জানিয়েছেন, সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। এছাড়া মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদসহ বক্তব্য রাখবেন কেন্দ্রীয় ও মহানগর নেতারা। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করবেন দলের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।

এদিকে নামাজ শুরুর আগে থেকেই বায়তুল মোকাররম জাতীয় মসজিদের প্রধান ফটকে অতিরিক্ত নিরপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। গেট সংলগ্ন স্থানে প্রায় অর্ধশতাধিক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন।

dhakapost

বায়তুল মোকাররমের উত্তর গেটে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, একটি ইসলামিক দলের কর্মসূচিতে নিরাপত্তা নিশ্চিত করার জন্য এখানে পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে। কর্মসূচিতে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, নামাজ আদায় করতে আসা মুসল্লিদেরও যেন কোনো সমস্যা না হয়, সে কারণে আমরা এখানে দায়িত্ব পালন করছি।

এদিকে বায়তুল মোকাররম উত্তর গেটের বাইরে পিকআপ ভ্যানে মাইক, ব্যানার লাগিয়ে বিক্ষোভ মিছিলে অংশ নিতে প্রস্তুতি নিতে দেখা গেছে ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের। এছাড়া ঢাকা মহানগরীর বিভিন্ন প্রান্ত থেকে বাস, সিএনজিতে করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা বায়তুল মোকাররম মসজিদে আসছেন।

উল্লেখ্য, গত ২৮ জুন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কুরআনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনা বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। বিশ্বের বিভিন্ন দেশ এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

 

বিএস/

আর্কাইভ