• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

‘দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে সরকার’

প্রকাশিত: জুলাই ২১, ২০২৩, ০২:১৫ এএম

‘দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে সরকার’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ বলেছেন, বর্তমানে দেশের মানুষ এক জালিম সরকারের শাসনে বসবাস করছে। মানুষের বুকে গুলি চালিয়ে রক্ত ঝরাতে উন্মাদ হয়ে উঠেছে তারা। জনগণের প্রতিবাদ-বিক্ষোভে দিশেহারা হয়ে মানুষ হত্যায় মেতে উঠেছে সরকার। তারা পুরো দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে। 

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেলে দলীয় কার্যালয় নাসিমন ভবন মাঠে লক্ষ্মীপুরে কৃষকদল নেতা সজিব হোসেনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। এতে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এম এ আজিজ বলেন, বিনা ভোটে ক্ষমতায় থেকে সরকার এখন বেপরোয়া। আইনশৃঙ্খলা বাহিনীকে গুলি করার নির্দেশ দেওয়ার পাশাপাশি আওয়ামী লীগের সন্ত্রাসীদের হাতে অস্ত্র তুলে দিয়েছে তারা। পুলিশ ও সন্ত্রাসীরাই বিএনপির মিছিলে হামলা করে কৃষকদল নেতা সজিব হোসেনকে হত্যা করেছে।

তিনি বলেন, ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামীলীগ এখন দিশেহারা। তাই তারা মরণকামড় দিচ্ছে। কিন্তু এদেশের সাহসী জনতা আগেও যেমন স্বৈরাচারকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে, বর্তমান সরকারকেও তীব্র গণ আন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করবে। জনগণের একদফার আন্দোলনের গণজোয়ারে অবৈধ সরকারের মসনদ অতলে তলিয়ে যাবে।

চট্টগ্রাম মহানগর যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন- যুগ্ম আহ্বায়ক নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, আবদুল মান্নান, উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক নুর মোহাম্মদ ও আহ্বায়ক কমিটির সদস্য হারুন জামান।

 

বিএস/

আর্কাইভ