• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জামায়াতের ঢাকার সমাবেশ স্থগিত, রোববার বিভাগীয় শহরে বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০৬:২১ পিএম

জামায়াতের ঢাকার সমাবেশ স্থগিত, রোববার বিভাগীয় শহরে বিক্ষোভ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পূর্ব ঘোষিত আজকের সমাবেশ স্থগিত করেছে জামায়াতে ইসলামী। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশের অনুমতি না পাওয়ায় আগামী রোববার (৬ আগস্ট) বিভাগীয় শহরে বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে দলটি।

শুক্রবার (৪ আগস্ট) সকালে রাজধানীর পল্টনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের।

তিনি বলেন, আজকের সমাবেশ বাস্তবায়নে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছিলাম। আমরা বারবার বলে আসছি, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। বাংলাদেশ জামায়াতে ইসলামী কোনো ধরনের সংঘাত, সংঘর্ষে বিশ্বাসী নয়।

প্রশাসন সহযোগিতার পরিবর্তে একটি সংঘাতমুখর পরিবেশের অবতারণা করেছে অভিযোগ করে জামায়াতের নায়েবে আমির বলেন, আমরা আজ সোহরাওয়ার্দী উদ্যোনের সমাবেশের কর্মসূচি স্থগিত করছি। এর প্রতিবাদে ৬ আগস্ট বাংলাদেশের সব বিভাগীয় শহরে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি। এই কর্মসূচি বাস্তবায়নে জনগণের অংশগ্রহণ এবং প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

তিনি বলেন, জনগণের দাবি আদায়ে আমরা রাজপথে ছিলাম, আছি এবং থাকবো। আমরা আবারও প্রশাসনের অগণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার বিরোধী কর্মকাণ্ড বন্ধ করার আহ্বান জানাচ্ছি। রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীকে কোনো দল বিশেষ নয়, দেশের পক্ষে, জনগণের পক্ষে এবং নিরপেক্ষভাবে তাদের প্রজাতন্ত্রের দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ