• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কোনো অবস্থায়ই প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন না: কাদের

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০১:৩৯ এএম

কোনো অবস্থায়ই প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন না: কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোনো অবস্থায়ই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ থেকে পদত্যাগ করবেন না বা সংসদও বিলুপ্ত ঘোষণা করা হবে না।

শনিবার (১২ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই, খেলা হবে নির্বাচনে। খেলা হবে ভোটের মাঠে। প্রধানমন্ত্রী পদত্যাগও করবেন না, সংসদও বিলুপ্ত হবে না। আর তত্ত্বাবধায়ক সরকারও হবে না। চাইলে নির্বাচনে আসুন, নইলে নয়।

বিএনপির আন্দোলন নিয়ে তিনি বলেন, বিএনপির এক দফা খাদে পড়ে গেছে, তাদের পদযাত্রা মরণযাত্রায় ছটফট করছে। রাজনীতিতে সহাবস্থান করার জন্য সবধরনের দরজা জানালা বন্ধ করে দিয়েছে বিএনপি।

শত্রুতা ও নেতিবাচক রাজনীতির জন্য বিএনপিকে আজীবন বিরোধী দল হিসেবে থাকতে হবে উল্লেখ করে কাদের বলেন, ‘ফখরুল ইসলাম আলমগীর, আপনাদের আজীবন বিরোধীদলে থাকতে হবে।’

১৫ আগস্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্মদিন পালনের সমালোচনা করে তিনি বলেন,

আবারও তারা ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করছে। একটা মানুষের কয়টা জন্মদিবস? এখন পর্যন্ত ৬টা পাওয়া গিয়েছে। ফখরুলও জানেন না কোনটা আসল।

নির্বাচন নিয়ে বিদেশিদের হস্তক্ষেপের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই মুহূর্তে বিশ্বের ২২টি দেশে নির্বাচন হচ্ছে। কোথাও কোনো বিদেশি অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে না। কী অপরাধ বাংলাদেশের? এখানে তারা হস্তক্ষেপ করছে কেন? তাদের সমস্যা আমাদের উন্নয়ন, অগ্রগতিতে।

তিনি বলেন, বিদেশিরা পেয়েছে শুধু বাংলাদেশকে। পান থেকে চুন খসলেই তারা আমাদের নিষেধাজ্ঞা দেবে, ভিসা রেস্ট্রিকশন দেবে।

এসময় তিনি সভায় আগত সবাইকে ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা পালনের নির্দেশনা দেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ