• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ছাত্রলীগের সমাবেশ

শুরু হচ্ছে আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা, রাজধানীজুড়ে নিরাপত্তা জোরদার

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩, ০৮:০৩ পিএম

শুরু হচ্ছে আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা, রাজধানীজুড়ে নিরাপত্তা জোরদার

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আজ (শুক্রবার) থেকে পুরোদমে নির্বাচনী যাত্রা শুরু করছে আওয়ামী লীগ। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের মহাসমাবেশ দিয়ে শুরু হবে এ যাত্রা। এরই মধ্যে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। এদিকে, এ উদ্যান ও এর আশপাশের এলাকাসহ রাজধানীজুড়ে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

স্মরণকালের বড় ছাত্র জমায়েত ঘটাতে চায় ক্ষমতাসীন দলের এ ছাত্র সংগঠন। লক্ষ্য প্রায় পাঁচ লাখ শিক্ষার্থীর জমায়েত। আর এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে আগামী নির্বাচন নিয়ে দিকনির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল চারটার দিকে তিনি সমাবেশে আসা নেতাকর্মীর উদ্দেশে বক্তব্য রাখবেন। বাংলাদেশ ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এ মহাসমাবেশের আয়োজন করেছে।

এ সোহরাওয়ার্দী উদ্যান থেকেই শিক্ষার্থীরা আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বের পক্ষে শপথ নেবেন বলে মনে করছেন সংগঠনটির নেতারা। ছাত্রলীগের পক্ষ থেকে বলা হচ্ছে, এ সমাবেশের মধ্যদিয়ে ছাত্রসমাজ উচ্চারণ করবে, ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা।’ নির্বাচনী আবহের প্রেক্ষাপটে ছাত্র জমায়েতের মাধ্যমে একে রূপ দেবে মহাসমাবেশে।

এদিকে, ছাত্রসমাবেশ ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ নিরাপত্তার দায়িত্বে কাজ করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। যানবাহন চলাচলে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকেও নেয়া হয়েছে নানা পদক্ষেপ।

ঢাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে র‌্যাব ও পুলিশের টহল টিম মোতায়েন করা হয়েছে। সমাবেশস্থলে আসা নেতাকর্মীদের তল্লাশি করে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে দেয়া হচ্ছে। বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যেন সমাবেশস্থলে প্রবেশ করতে না পারে, সেজন্য সতর্ক অবস্থানে আছে পুলিশ।

সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকাগুলোতে কঠোর নজরদারি বহাল রাখতে অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম বসানো হয়েছে। সেসব স্থান থেকে পুরো উদ্যান ও এর আশপাশের এলাকা সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। এছাড়া এ সমাবেশকে ঘিরে ডিএমপির গোয়েন্দা পুলিশের সোয়াট ও ডগ স্কোয়াড টিম সার্বক্ষণিক নজরদারিতে রয়েছে।

ডিএমপি রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আশরাফ হোসেন সংবাদমাধ্যমকে বলেন, সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল ও হাইকোর্টসহ আশপাশের সব এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে সমাবেশস্থল ও বাইরের বিভিন্ন পয়েন্টে সাদা পোশাকেও তৎপর রয়েছে পুলিশ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ