• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আওয়ামী লীগের সঙ্গে বৈঠক শুরু মার্কিন পর্যবেক্ষক দলের

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৭:২৯ পিএম

আওয়ামী লীগের সঙ্গে বৈঠক শুরু মার্কিন পর্যবেক্ষক দলের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বাংলাদেশে সফররত মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সদস্যদের সঙ্গে বৈঠক শুরু হয়েছে। সোমবার (৯ অক্টোবর) বেলা ১২টায় রাজধানীর শেরাটন হোটেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলটি বৈঠকে অংশ গ্রহণ করেছে।

এ বৈঠকে যারা অংশ নিয়েছেন তারা হলেন-আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য ড. মোহাম্মদ আরাফাত।

আওয়ামী লীগের প্রতিনিধি দল প্রবেশের পর দুপর ১২টা ১৬ মিনিটে হোটেলে উপস্থিত হন মার্কিন প্রাক-নির্বাচন বিষয়ক পর্যবেক্ষক দলের সদস্যা।

এ দলের সদস্যরা হলেন-মারিয়া চিন আব্দুল্লা, মারিও মাইত্রি, জেমি ক্যানডেন্স সাক্স স্পাইকারম্যান, আকাশ সিসাসাই কুলোরি, ডেনিয়েল মাইকেল রেইলি, জিওফ্রে পিটার ম্যাকডোনাল্ট।

এর আগে সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের সঙ্গে বৈঠক করে মার্কিন প্রতিনিধি দলটি।

প্রসঙ্গত, গত শনিবার বাংলাদেশে আসে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন বিষয়ক এ পর্যবেক্ষক দল। দেশটির অর্থায়নে পরিচালিত ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্র্যাটিক ইনস্টিটিউটের (এনডিআই) প্রতিনিধি দলটি আগামী ১৩ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে।

প্রাক-নির্বাচন পর্যবেক্ষণকারী দলটি বাংলাদেশের নির্বাচন কমিশন, পররাষ্ট্র মন্ত্রণালয়, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, নাগরিক সমাজের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট প্রতিনিধিদের সঙ্গে কথা বলবে।

বাংলাদেশের স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম প্রতিষ্ঠান এবং বাংলাদেশে কাজ করা বিদেশি দূতাবাস ও হাইকমিশনগুলোর প্রতিনিধির সঙ্গেও প্রতিনিধিদলের সদস্যদের আলোচনা করার কথা রয়েছে দলটির।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ