• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

‘জোবাইদা-জাইমার নামে অপপ্রচার চালাচ্ছে আ.লীগ’

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ১২:২৪ এএম

‘জোবাইদা-জাইমার নামে অপপ্রচার চালাচ্ছে আ.লীগ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন আওয়ামী শাসকগোষ্ঠী সুপরিকল্পিতভাবে জনমনে বিভ্রান্তি তৈরির জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিণী ডা. জোবাইদা রহমান ও কন্যা ব্যারিস্টার জাইমা রহমানের নামে মনগড়া, অসত্য অপপ্রচার চালাচ্ছে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে কয়েক লাখ লোক নিয়োগ দিয়ে আইটি সংশ্লিষ্ট বিকৃত কন্টেন্ট তৈরি করে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করছে। এছাড়া বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের ব্যাঙ্গাত্মক ছবি দিয়ে সড়ক—মহাসড়কে পোস্টার, বিলবোর্ড তৈরি করে ছাত্রলীগের নামে টাঙানো হচ্ছে।

রিজভী বলেন, অবৈধ সরকার ক্ষমতায় থাকার উদগ্র লালসা থেকে সর্বগ্রাসী রাষ্ট্রের উদ্ভব ঘটিয়েছে, এজন্যই তারা হিংস্র, রক্তপিপাসু ও বিকৃত রুচির মানুষে পরিণত হয়েছে। নিজেদের মহাদুর্নীতি, অনাচার, অপকীর্তি ঢাকতেই জিয়া পরিবারের বিরুদ্ধে কুৎসা রটাতে উঠেপড়ে লেগেছে। আওয়ামী চক্রান্তকারীদের এহেন নোংরা রাজনীতির কৌশলকে মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করে।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা জানান, ডা. জোবাইদা রহমান ও ব্যারিস্টার জাইমা রহমানের সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল কমিউনিকেশনস প্লাটফর্মসমূহ যেমন- ফেসবুক, এক্স—পূর্ববর্তী নাম টুইটার, ইনস্টাগ্রাম, লিঙ্কডইন, ইউটিউব, টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপ, সিগন্যালসহ কোথাও কোনো অ্যাকাউন্ট, আইডি অথবা পেজ নেই— এ বিষয়টি পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করে জানানো হয়েছে। তারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না।

রিজভী অভিযোগ করে বলেন, সম্প্রতি সাইবার জগতে তাদের নামে ‘ফেক আইডি ও পেজ’ তৈরি করে একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন কারসাজিমূলক, বিকৃত ও বানোয়াট তথ্যাদি প্রচারের মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টিতে লিপ্ত আছে।

তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সব ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানসহ সচেতন দেশবাসীকে এ বিষয়ে বিভ্রান্ত না হবার আহ্বান জানানো হয়েছে। ডা. জোবাইদা রহমান ও ব্যারিস্টার জাইমা রহমানের নাম ব্যবহার করে বিভিন্ন সোশ্যাল মিডিয়া মাধ্যমে যেসব ফেক আইডি ও পেজ তৈরি করা হয়েছে, সেগুলোতে সংযুক্ত না থাকার জন্য সবাইকে আহ্বান জানানো যাচ্ছে। এসব ফেক আইডি ও পেজগুলোকে সংশ্লিষ্ট সোশ্যাল মিডিয়ায় রিপোর্ট করে জানানোর জন্যও সবাইকে আহ্বান জানানো হচ্ছে; যাতে এ ফেক আইডি ও পেজগুলো বন্ধ করে দেওয়া হয়।

রিজভী আরও বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ফেসবুকে একটি ভেরিফায়েড আইডি (Facebook.com/tariquerahmanman.bdbnp) এবং টুইটারে একটি ভেরিফায়েড হ্যান্ডল (twitter.com/trahmanbnp) রয়েছে। এছাড়া আর কোনো সামাজিক যোগাযোগমাধ্যমে তারেক রহমানের নামে কোনো আইডি অথবা পেজ নেই।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ