• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অবরোধ সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০১:৫৬ এএম

অবরোধ সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

তৃতীয় দফায় টানা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী।

বুধবার মিরপুর, বাড্ডা, আগারগাঁও, পল্লবী, রমনা, নয়াবাজার, যাত্রাবাড়ী ও ডেমরায় পৃথকভাবে এসব মিছিল করেন দলটির নেতাকর্মীরা।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াত এ কর্মসূচি আয়োজন করে।

এদিন সকালে মিরপুরে বিক্ষোভ মিছিল করেন জামায়াতের নেতাকর্মীরা। মিছিলটি ৬০ ফিট পাকা মসজিদ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বারেক মোল্লার মোড়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।  

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য আবু নকীব, অ্যাডভোকেট আব্দুল হামিদ, হাবিবুল্লাহ রুমী, অ্যাডভোকেট আব্দুর রকীব, রিমন তমাল, গাজী মোহাম্মদ হাফিজ, শাহজালান ও জামাল উদ্দীন, ছাত্রনেতা আসাদুজ্জামন, তানভীর ও মওদুদ আহমদ প্রমুখ।

এদিকে জামায়াতের ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি জেনারেল নাজিম উদ্দিন মোল্লার নেতৃত্বে বাড্ডায় অবরোধ করে মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। সকালে আগারগাঁওয়ে সড়কপথ অবরোধ করে ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি জেনারেল ডা. মো. ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়েছে।

তবে এ সময় পুলিশ অবরোধস্থলে এসে তাদের ছত্রভঙ্গ করে দেন এবং দলটির তিনজন কর্মীকে আটক করে।

এছাড়া মিরপুর ১১-তে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন জামায়াতের কর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিন।

অপরদিকে সকালে রাজধানীর রমনা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান, মুতাসিম বিল্লাহ, মুহাম্মদ নুরুদ্দিন, ইমাম হোসেন প্রমুখ।

এছাড়া সকালে বাবুবাজার-নয়াবাজার এলাকায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। দক্ষিণের সহকারী সেক্রেটারি জেনারেল দেলাওয়ার হোসেনের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়।  

যাত্রাবাড়ী এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এ মিছিল হয়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ