• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নৈরাজ্য বন্ধ না করলে আন্দোলনের হুঁশিয়ারি ইউনাইটেড ইসলামী পার্টির

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০৩:৫৭ এএম

নৈরাজ্য বন্ধ না করলে আন্দোলনের হুঁশিয়ারি ইউনাইটেড ইসলামী পার্টির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অবরোধের নামে জ্বালাও পোড়াও অগ্নিসংযোগ ও পুলিশ হত্যার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি। অবিলম্বে নৈরাজ্য বন্ধ না করলে আন্দোলনেরও হুঁশিয়ারি দিয়েছে দলটি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াত ও কিছু দল মহাসমাবেশের নামে জ্বালাও, পোড়াও, পুলিশ হত্যা এবং প্রধান বিচারপতির বাসভবনসহ সন্ত্রাসী কার্যক্রম করেছে। আমরা তাদের এই সন্ত্রাসী কার্যক্রমের তীব্র নিন্দা জানাই। বর্তমানেও হরতাল অবরোধের নামে এ সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে তারা।  

আমেরিকাকে খুশি করতে ফিলিস্তিনি ইস্যুতে বিএনপি-জামাত ও চরমোনাই পীর নীরব রয়েছে মন্তব্য করে তিনি বলেন, ফিলিস্তিনি মুসলমানের পক্ষে যখন বিশ্বের ধর্ম বর্ণের মানুষ ইসরাইলের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও যুদ্ধ বন্ধ করার জোর দাবি জানাচ্ছে, অথচ বিএনপি, জামায়াত ও চরমোনাই পীর ফিলিস্তিনি মুসলমানের পক্ষে জোরালো কোন ভূমিকা পালন করছেন না।

ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান বলেন, অতি দুঃখের বিষয় হলো, গত ২৮ অক্টোবর রাষ্ট্রের একজন পুলিশ কনস্টেবলকে নির্মমভাবে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করলো। চরমোনাই পীর সাহেব ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে একটু নিন্দা প্রকাশ করলেন না। আপনার মরহুম পিতাকে যে জামায়াত-শিবির মারধর করেছিল, এ কথাটি আপনি ভুলে গিয়েছেন। সেই জামায়াত শিবিরের সঙ্গে আপনি আজ সুর মিলিয়েছেন। আগামীতে আপনার হুংকার পরিহার করে সঠিক পথে আসার আহ্বান জানাচ্ছি।

কওমি মাদ্রাসায় শিবিরের লোকজন ঢুকে গেছে অভিযোগ করে ইসমাইল হোসেন বলেন, হাটহাজারী-পটিয়াসহ বিভিন্ন কওমি মাদ্রাসায় জামায়াত-শিবিরের লোকজন ঢুকে গেছে। যেমন বর্তমানে পটিয়া মাদ্রাসায় যে সন্ত্রাসী কার্যক্রম চলছে এর সঙ্গেও শিবিরের সম্পৃক্ততা রয়েছে বলে আমরা জানতে পেরেছি।  স্থানীয় এমপি ও মাদ্রাসার শূরা কমিটির সিদ্ধান্তের পরও কারা মাদ্রাসাটি অবরুদ্ধ করে রেখেছে তা স্পষ্ট করতে হবে। পটিয়া মাদ্রাসা কি রাষ্ট্র ও সমাজ থেকে বিচ্ছিন্ন কোনো দ্বীপ যে তারা রাষ্ট্র ও শূরার কথা মানবে না। সরকারকে এসব বিষয়গুলো দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। 

 


সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ