• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভরাডুবি হবে জেনেই নির্বাচন প্রতিহতের অপচেষ্টা চালাচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০২:৫৩ এএম

ভরাডুবি হবে জেনেই নির্বাচন প্রতিহতের অপচেষ্টা চালাচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভরাডুবি হবে জেনেই বিএনপি নির্বাচন প্রতিহতের অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের বার্ষিক আয়োজন ‘রূপসী বাংলা’ আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

আগামী দিনে বিএনপি মানুষের কাছে যাওয়ার সুযোগ থাকবে না জানিয়ে হাছান মাহমুদ বলেন, দলটি নিষিদ্ধ সংগঠনের মতো গুপ্তস্থান থেকে অনলাইনে গাড়ি-ঘোড়া পোড়ানোর নির্দেশ দিচ্ছে, মানুষের ওপর হামলা পরিচালনা করছে।

২০১৪ সালেও বিএনপি নির্বাচন প্রতিহত করার চেষ্টা হয়েছিয়েছিল জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন প্রতিহত করে বিএনপি গণতন্ত্রের যাত্রাকে প্রতিহত করতে চেয়েছিল, তারা পারেনি। ২০১৮ সালেও সেই অপচেষ্টা ছিল, সেটিও পারেনি। এখন বিএনপির শক্তি, সামর্থ্য, ক্ষমতা ২০১৪ এবং ২০১৮ তুলনায় অনেক কম।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, রুপসী বাংলায় অসাধারণ কনসেপ্ট নিয়ে কাজ করছে ফটো সাংবাদিকরা। তাদের সাধুবাদ জানাই। ফটো সাংবাদিকরাও শিল্পী এবং শিল্প যোদ্ধা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহাম্মদ মান্নাফি। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন একাডেমির সচিব সালাহ উদ্দিন আহাম্মদ। বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ইন্দ্রজিৎ কুমার ঘোষ ফটো সাংবাদিকদের ভূমিকা তুলে ধরেন। এ ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী বোরহান উদ্দিন।

উল্লেখ্য, ‘রূপসীবাংলা‍‍` আলোকচিত্র প্রদর্শনী চলছে আজ ১৬ নভেম্বর থেকে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত । শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত জাতীয় চিত্রশালার ২নং গ্যালারিতে প্রদর্শনী চলবে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ