• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঢাকায় সমাবেশের অনুমতি চাইল আওয়ামী লীগ

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০২:৫১ এএম

ঢাকায় সমাবেশের অনুমতি চাইল আওয়ামী লীগ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করার অনুমতি চেয়ে নির্বাচন কমিশন এবং বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি দিয়েছে আওয়ামী লীগ।

রোববার (৩ ডিসেম্বর) সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত চিঠি নির্বাচন কমিশন ও ঢাকার বিভাগীয় কমিশনের কার্যালয়ে দেয়া হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেটে বিকেল ৩টায় এ সমাবেশ আয়োজন করতে চায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

চিঠিতে বলা হয়, আপনার অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জানাচ্ছি, আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সমাবেশে অংশ নেবেন। সমাবেশের অনুমতি দেয়ার জন্য অনুরোধ করছি।

এর আগে দুপুরে ১০ ডিসেম্বর আওয়ামী লীগের সমাবেশ নিয়ে প্রশ্ন করা হলে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী সমাবেশ করতে ইসির অনুমতি লাগবে।

এ সচিব সাংবাদিকদের আরও জানান, যে কোন রাজনৈতিক দলকে সমাবেশের জন্য নিতে ইসির অনুমতি। আচরণবিধি অনুযায়ী সিদ্ধান্ত নেবে ইসি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/
 

আর্কাইভ