• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচারে সরকার বদ্ধপরিকর: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০৮:০৪ পিএম

সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচারে সরকার বদ্ধপরিকর: তথ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির আন্দোলনকে সন্ত্রাসী কর্মকাণ্ড উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারা নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে। তাদেরকে নির্মূল করতে হবে। এ ছাড়া সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচারে সরকার বদ্ধপরিকর বলেও জানান মন্ত্রী।

শনিবার (১৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বিজয় দিবসের র‍্যালিতে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি এখনো স্বাধীনতা বিরোধীদের সঙ্গে রাজনীতি করে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, দেশের নব্য হানাদার হিসেবে বিএনপি- জামায়াত আবির্ভূত হয়েছে। তাদের আন্দোলন কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না, এটি সন্ত্রাসী কর্মকাণ্ড। তাদেরকে দমন নয়, নির্মূল করতে হবে।

এর আগে সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র গঠন করা। বঙ্গবন্ধু সেই স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। তবে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু স্বপ্ন পূরণ বহুদূরে এগিয়েছি।

‘কিন্তু বিএনপি সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করছে; মানুষকে জিম্মি করছে; গাড়িতে আগুন দিচ্ছে’, উল্লেখ করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। 

 

জেকেএস/

আর্কাইভ