• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হাসপাতালে খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টাকালে যুবক আটক

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০৯:৫০ পিএম

হাসপাতালে খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টাকালে যুবক আটক

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টাকালে এক যুবককে আটক করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আটককৃত ওই যুবকের নাম মো. সুজন। শনিবার (২৩ ডিসেম্বর) বিকাল ৫ টার দিকে এ ঘটনা ঘটে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভাটারা থানা পুলিশের কাছে সোপর্দ করেছে।

ওই যুবকের পরিচয় সম্পর্কে জানা গেছে। আটক সুজনের বাড়ি ফরিদপুর জেলার সদরপুর থানার ২৩ নম্বর চর চাঁদপুর এর ইন্তাজ মোল্লার ডাঙ্গী এলাকায়। তার বাবার নাম ছোহরাব। শনিবার বিকালে এভারকেয়ার হাসপাতালে সুজন নামে ওই ব্যক্তি ডাক্তার দেখানোর কথা বলে হাসপাতালে প্রবেশ করেন। এ সময় তাকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখা যায়। পরে বেগম খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টা করলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে তাৎক্ষণিক আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন।

ভাটারা থানার উপ-পরিদর্শক মনির হোসাইন বলেন, সুজন নামের এক যুবক হাসপাতালে গিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে ভাটারা থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, সুজন নামের ওই ব্যক্তি খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। তবে তার কাছে কোনো অনুমতি ছিল না। এজন্য তাকে আটক করে। পরে তাকে থানায় দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে তিনি থানা হেফাজতে রয়েছেন। এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিস্তারিত পরিচয় ইতিমধ্যে জানা গেছে। তিনি মানসিকভাবে বিকারগ্রস্ত কিনা সেটাও জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসবে বলে তিনি জানান।

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। শনিবার গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

জাহিদ হোসেন বলেন, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির নেত্রীর স্বাস্থ্যের কিছুটা উন্নতি হলেও তাকে এখনও চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে হচ্ছে। ফলে হাসপাতাল থেকে তাকে বাসায় নিতে আরও কিছুদিন সময় লাগবে।

তিনি বলেন, লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের রক্তনালীতে অস্ত্রোপচার করার পর নানা জটিলতা দেখা দিয়েছিল। এখন জটিলতাগুলো কমে এসেছে এবং খালেদা জিয়ার শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে।

 

জেকেএস/

আর্কাইভ