• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে দুই ভোটকেন্দ্রে আগুন

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ১১:৪৫ এএম

রাজশাহীতে দুই ভোটকেন্দ্রে আগুন

সিটি নিউজ ডেস্ক

রাজশাহীর বাঘায় দুটি নির্বাচনি ভোটকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার আড়ানী ইউনিয়নের ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাকুড়িয়া ইউনিয়নের জোতনশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাইটগার্ড মিলন হোসেন বলেন, বিদ্যালয়ের একটি কক্ষ থেকে আরেকটি কক্ষের অনেক দূরত্ব। আগুন ও ধোঁয়া দেখে এগিয়ে যাই। গিয়ে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। আমার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

এ বিষয়ে ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ আলী বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যালয়টিতে স্থানীয় ও জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সেই অনুযায়ী আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ উপলক্ষ্যে বিদ্যালয়টি পরিষ্কার করে সাজিয়ে রাখা হয়েছে। রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অফিসকক্ষের ১৫টি চেয়ার, টেবিল, আলমারিসহ আসবাবপত্র পুড়ে গেছে। তবে ধারণা করছি, অফিসের পেছনের জানালার ফাঁক দিয়ে কোনো দুষ্কৃতকারীরা আগুন লাগিয়ে দিয়েছে। বিষয়টি থানায় অবগত করা হয়েছে।

এ বিষয়ে বাঘা থানার তদন্ত ওসি সবুজ রানা বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়েছিলাম। এটি বিদ্যুৎ শর্টসার্কিট থেকে নাকি নাশকতা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে জোতনশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি তদন্ত শুরু করা হয়েছে।

এ বিষয়ে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, দুটি নির্বাচনি কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে।

আর্কাইভ