• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

৬ মামলায় গয়েশ্বরের, এক মামলায় নিপুণের জামিন

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৫:৩৩ পিএম

৬ মামলায় গয়েশ্বরের, এক মামলায় নিপুণের জামিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বিএনপির গত ২৮ অক্টোবর মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা এবং বাসে আগুনের অভিযোগে করা পল্টন ও রমনা থানার ছয় মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আগামী ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন পেয়েছেন।

এসব মামলায় আগাম জামিন চেয়ে তার করা আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হাইকোর্টের একই বেঞ্চ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় করা একটি মামলায় ঢাকা জেলা বিএনপির সাধাারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন।

আজ আদালতে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিন চান সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায় । আদালতে তার পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও আইনজীবী ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মিথুন রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

পরে অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গয়েশ্বর রায়কে আগামী ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। এর মধ্যে তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

হাইকোর্টের একই বেঞ্চ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা একটি মামলায় ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন বলে জানান নিতাই রায় চৌধুরী।

আর্কাইভ