• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এবারের হজ নিয়ে যা বললেন শায়খ সুদাইস

প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ০৬:০৮ পিএম

এবারের হজ নিয়ে যা বললেন শায়খ সুদাইস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হারামাইন শরিফাইন পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আব্দুর রহমান আস সুদাইস হজ সিজন ২০২৩-এর ব্যবস্থাপনা ও সফলতার জন্য সৌদি শাহজাদা মুহাম্মদ বিন সালমানকে অভিনন্দন জানিয়েছেন।

সাবাক ওয়েব সাইটের খবরে বলা হয়েছে, শায়খ সুদাইস মিনায় শাহজাদা মুহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাতের সময় এবারের হজ মৌসুমের সফলতার জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, হাজিদের মানসম্মত স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। হাজিদের নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সর্বোত্তম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবার স্মার্ট প্রযুক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডিজিটাল অ্যাপ ব্যবহারের মাধ্যমে সেবার মান উন্নয়ন করা হয়েছে।

তিনি বলেন, হজ আয়োজনের সফলতা এবং ডিজিটাল প্রযুক্তির পূর্ণ ব্যবহারের কৃতিত্ব শাহজাদা মুহাম্মদ বিন সালমানের প্রাপ্য। তিনি আরও বলেন, বিদায়ী তাওয়াফের বিষয়টিও সফলভাবে সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ ‍ও আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী হজযাত্রীদের সর্বোত্তম সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। মাতাফ ও মসজিদুল হারামের করিডোর সম্প্রসারণের কারণে হারামের সীমানায় হাজিদের ধারণ ক্ষমতা বেড়েছে।

হারামাইন শরীফাইন অপারেশনাল প্ল্যানের দ্বিতীয় পর্বে সমস্ত ফিল্ড টিম শতভাগ সচেতন এবং হাজিদের সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সেবা প্রদানের জন্য সচেষ্ট ছিলো।

 

বিএস/

আর্কাইভ