• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ত্রোপচার শেষে শঙ্কামুক্ত পেলে

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১, ০৫:৫৪ এএম

অস্ত্রোপচার শেষে শঙ্কামুক্ত পেলে

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের শরীর থেকে অস্ত্রোপচার করে বাদ দেওয়া হয়েছে টিউমার। সোমবার (৬ সেপ্টেম্বর) এই অস্ত্রোপচারের কথা জানা গিয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, পেলের শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কার কোনও কারণ নেই। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) তাঁকে সাধারণ ওয়ার্ডে নিয়ে যাওয়া হবে।

গত কয়েকদিন ধরেই ব্রাজিলের সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি পেলে। এতদিন তাঁর শারীরিক অবস্থার বিষয়ে কিছু জানা যায়নি। ফলে বিশ্বজুড়ে ফুটবলপ্রেমীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়। পেলের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা শুরু হয়। শেষপর্যন্ত সোমবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হল, ৮০ বছর বয়সি এই কিংবদন্তীর শারীরিক অবস্থা স্থিতিশীল।

তার অসুস্থতায় শুভকামনা জানিয়ে বার্তা পাঠানোর জন্য ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে কয়েক দিন আগে জানিয়েছিলেন, স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে গেছেন। এরপর হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। তবে পেলের গুরুতর কিছু হয়নি বলে জানান পেলের বিজনেস ম্যানেজার জো ফ্রাগা। কিন্তু এই অসুস্থতার খবরে চিন্তায় পড়ে যান তার ভক্ত-অনুসারীরা।

তবে সফল অস্ত্রোপচারের পর সে চিন্তা কেটে গেছে। নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে সুসংবাদ দিয়েছেন পেলে। ইনস্টাগ্রামে পেলে লিখেছেন, ‌'সবাইকে ধন্যবাদ জানাই আমার খোঁজ নেওয়ার জন্য। ঈশ্বরকে ধন্যবাদ জানাই, কারণ আমি এখন বেশ ভালো বোধ করছি। আমার ডাক্তারদের ধন্যবাদ জানাই, আমার প্রতি খেয়াল রাখার জন্য। গত শনিবার (৪ সেপ্টেম্বর) টিউমার অপসারণের জন্য আমার অস্ত্রোপচার করা হয়।‌'
 
এদিকে পেলেকে নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে সাও পাওলো হাসপাতাল। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আপাতত পেলেকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রাখা হয়েছে। তবে কয়েকদিনের মধ্যে তাকে কেবিনে নিয়ে যাওয়া হবে।

ফুটবল ইতিহাসের শ্রেষ্ঠ তারকাদের একজন পেলে। তার হাত ধরে ব্রাজিল বিশ্বকাপ জিতেছে তিনবার। ব্রাজিলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটিও তার করা। পেলের আন্তর্জাতিক গোল সংখ্যা ৭৭টি। 

জেডআই/
আর্কাইভ