• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

জার্সির বিনিময়ে করোনা টিকা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৮:৪৯ পিএম

জার্সির বিনিময়ে করোনা টিকা

ক্রীড়া ডেস্ক

অপেক্ষার পালা শেষ হতে চলেছে। রোববার (১৯ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অবশিষ্ট খেলা। প্রথম দিনেই মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এ দিন বিশেষ জার্সি পরে মাঠে নামবেন ব্যাঙ্গালুরুর খেলোয়াড়রা।

বিরাট কোহলিদের সেই জার্সি উঠবে নিলামে। সেখান থেকে প্রাপ্ত অর্থ দিয়ে কেনা হবে করোনাভাইরাসের টিকা। বিনামূল্যে টিকা দেওয়া হবে অসহায় ভারতীয়দের।

ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলিই এই ঘোষণা দিয়েছেন। ব্যাঙ্গালুরুর পোস্ট করা একটি ভিডিওতে তিনি বলেছেন, ‘ভিন্ন ধরনের এক নীল জার্সি পরে খেলব আমরা। এটি একটি বার্তা নিয়ে আসবে সবার কাছে। আর ব্যাঙ্গালুরু দলের জন্যও এটা একটা মাইলফলক। কারণ ভারতের টিকা দেওয়ার হার এগিয়ে নিয়ে যেতে এই জার্সিগুলোকে নিলামে তোলা হবে।

কোহলিদের বিশেষ এই জার্সিতে স্বাস্থ্য সংক্রান্ত বার্তাও লেখা থাকবে। গেল এপ্রিলেই এই জার্সি পরে মাঠে নামার পরিকল্পনা করেছিল ব্যাঙ্গালুরু দল। তবে তার আগেই করোনার কারণে আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় তা শেষমেশ আলোর মুখ দেখেনি।

চলতি আসরটা ভালোভাবেই শুরু করেছে কোহলির দল। আইপিএলের বাকি পর্বেও এই ফর্ম ধরে রাখতে মরিয়া ব্যাঙ্গালুরু অধিনায়ক। বললেন, ‘আইপিএল ২০২১-এর শুরুটা আমাদের খুবই ভালো হয়েছিল। আমরা যে নির্দিষ্ট ধরনের ক্রিকেট খেলতে পারি সেটা প্রথম পর্বেই আমরা বুঝিয়ে দিয়েছি। দুর্দান্ত খেলছি, ও ধারাবাহিকতাও ধরে রাখছি আমরা। প্রত্যেক ক্রিকেটারই কোনো না কোনো সময় দলের প্রয়োজনে হাল ধরেছে।

জেডআই/এম. জামান

আর্কাইভ