• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ইপিএল খেলতে নেপালে তামিম

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৯:৩৮ এএম

ইপিএল খেলতে নেপালে তামিম

ক্রীড়া ডেস্ক

এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলতে নেপাল গেলেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোর ৪টা ২৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশ ছাড়েন তিনি।

বাংলাদেশ থেকে আকাশপথে নেপালের দূরত্ব ঘণ্টা দেড়েকের হলেও কাঠমান্ডু পৌঁছাতে দুপুর গড়িয়ে বিকেল হবে তামিমের। কারণ করোনাভাইরাসের কারণে সরাসরি ঢাকা টু কাঠমান্ডুর ফ্লাইট বন্ধ। তাই কাতার হয়ে যেতে হচ্ছে দেশসেরা এ ওপেনারকে।

নেপালের লিগে ভৈরাহাওয়া গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলবেন তামিম। সেখানে সতীর্থ হিসেবে পাচ্ছেন শাহিদ আফ্রিদি, মোহাম্মদ শেহজাদ, সিকান্দার রাজা, উপুল থারাঙ্গা ও কেসরিক উইলিয়ামসের মতো তারকা ক্রিকেটারদের।

আগামী শনিবার (২৫ সেপ্টেম্বর) টুর্নামেন্ট শুরু হলেও তামিমদের দল ভৈরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের প্রথম ম্যাচ রোববার। প্রায় দুই মাস ইনজুরিতে ভোগার পর এই টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন তামিম।

ঢাকা ছাড়ার আগে শেষবারের মতো মিরপুরে অনুশীলন করেছেন তামিম। এদিন ছেলে আরহামকে নিয়ে মাঠে আসেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। সেন্টার উইকেটে দীর্ঘক্ষণ ঝালিয়ে নেন নিজেকে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরে আসেন তামিম। খেলেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজেও। এই সময় হাঁটুর চোট থেকে পুনর্বাসনের জন্য পুরোপুরি বিশ্রামে ছিলেন তামিম। তবে পুনর্বাসনের সময়েও নিয়মিত ফিটনেস ট্রেনিং করে গেছেন তিনি।

হাঁটুর ইনজুরিতে ভোগার পর নেপালের এই টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন তামিম। দীর্ঘদিন ধরে খেলেননি জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি। তাই নাম সরিয়ে নিয়েছেন বিশ্বকাপ থেকে।

জেডআই/এএমকে

আর্কাইভ