• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান সিরিজেও খেলা হচ্ছে না তামিমের

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১, ০১:০৬ এএম

পাকিস্তান সিরিজেও খেলা হচ্ছে না তামিমের

ক্রীড়া ডেস্ক

চোট বড্ড ভোগাচ্ছে, কিছুতেই পিছু ছাড়ছে না তামিম ইকবালের। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে খেলা হচ্ছে না দেশসেরা এই ওপেনারের। রোববার (১৪ নভেম্বর) তামিম নিজেই জানিয়েছেন বিষয়টি।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেননি এই ড্যাশিং ব্যাটার। ঘরের মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষেও খেলেননি। এবার পাকিস্তানের বিপক্ষে দর্শক হয়ে থাকতে হবে তামিমকে।

টাইগাররা যখন বিশ্বকাপ খেলতে ওমানে, তখন এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে নেপালে গিয়েছিলেন তামিম। তবে পুরো টুর্নামেন্ট খেলা হয়নি। চোট পেয়ে দেশে ফেরার পর বিশ্রামে ছিলেন তামিম। দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শেষে মাঠের অনুশীলনে ফিরলেও নতুন করে আবারও তার আঙুলে চিড় ধরা পড়েছে।

আঙুলের চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছিলেন তামিম ইকবাল। চোটের সর্বশেষ অবস্থা বুঝতে আজ (১৪ নভেম্বর) তামিমের এক্স-রে করানো হয়েছিল। সেখানেই তার আঙুলে নতুন করে চিড় ধরা পড়ে। এর ফলে আবারও মাঠের বাইরে ছিটকে গিয়েছেন তামিম ইকবাল।

গণমাধ্যমকে তামিম বলেন, ‘আগের ফ্র্যাকচার ভেতরের দিকে ছিল। তবে হাত বেশ ফোলা ছিল। কৌতূহলবশত এক্স-রে করতে গিয়ে উপরের দিকে ফ্রাকচার ধরা পড়ে। সম্ভবত একই সঙ্গে দুইটি ফ্র্যাকচার হয়েছিল।

এখন উন্নতের চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে আগ্রহী তামিম ইকবাল। এক্ষেত্রে তার পছন্দ লন্ডন। চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট পেলে সেখানে উড়াল দেবেন তামিম। অস্ত্রোপচার লাগবে কিনা এ বিষয়ে শঙ্কায় আছেন তিনি।

তামিম জানান, অপারেশন না লাগলে নিউজিল্যান্ডে সিরিজের আগেই আবারও দলে ফিরতে পারবেন। না হলে আরও দীর্ঘ সময় তাকে মাঠের বাইরে থাকতে হবে।

সর্বশেষ চলতি বছরে জুলাইয়ে মাঠে নেমেছিলেন তামিম ইকবাল। হাঁটুর ইনজুরির কারণে সফরের মাঝ পথেই ফিরে আসেন তিনি।

জেডআই/ডাকুয়া

আর্কাইভ