• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

করোনা নিয়েই হাসপাতাল ছাড়লেন সৌরভ

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১, ১০:১৪ পিএম

করোনা নিয়েই হাসপাতাল ছাড়লেন সৌরভ

ক্রীড়া ডেস্ক

করোনা পজিটিভ হয়ে কয়েক দিন আগেই কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। এখনও প্রাণঘাতী এই ভাইরাস থেকে মুক্তি মেলেনি সাবেক ভারত অধিনায়কের। তার আগেই বছরের শেষ দিনে বাড়ি ফিরেছেন কলকাতার মহারাজ। শুক্রবার (৩১ ডিসেম্বর) ভারতের একাধিক সংবাদমাধ্যম এমন খবর দিয়েছে।

জানা গেছে, বছরের শেষ দিনে হাসপাতালে কাটাতে চাননি সৌরভ গাঙ্গুলি। তবে বাড়ি ফিরলেও তাকে থাকতে হবে নিভৃতবাসেই। যে কারণে হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেয়া হয়েছে। ঘরে ফিরে তিনি হোম আইসোলেশনে থাকবেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সৌরভ স্বাভাবিক খাবার খেয়েছেন। রাতে ঘুমও হয়েছে। সেদিক দিয়ে বলতে গেলে তার শারীরিক অবস্থার উন্নতিই হয়েছে বলে মনে করছেন চিকিৎসকেরা। তাদের অভিমত, পুরোপুরি সুস্থ হওয়া পর্যন্ত করোনা বিধিনিষেধ মেনে বাড়িতে থাকতে পারেন সৌরভ।

সৌরভ করোনায় আক্রান্ত হলেও তিনি ওমিক্রন ভাইরাসে আক্রান্ত কি না, তা জানতে তার নমুনা জিন পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেই পরীক্ষার ফল নেগেটিভ হলে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়ার কথা ভেবে রেখেছিলেন চিকিৎসকেরা। শুক্রবারই সেই রিপোর্ট আসার কথা ছিল। রিপোর্ট নেগেটিভ হয়েছে বলেই হাসপাতাল সূত্রের খবর। ফলে তাকে বাড়ি ফেরার অনুমতি দিয়েছেন চিকিৎসকেরা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সৌরভের চিকিৎসার জন্য তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। তা ছাড়া পরামর্শ নেয়া হয় চিকিৎসক দেবী শেঠি ও আফতাব খানের। করোনা চিকিৎসায় যেটি অনুসরণ করা হয়, সেই মোনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি সোমবার রাতে থেকেই শুরু করা হয়।

এ বছর এ নিয়ে তিনবার হাসপাতালে ভর্তি হতে হলো সৌরভকে। জানুয়ারিতে হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ায় এনজিওপ্লাস্টি করেন সাবেক এই ভারতীয় অধিনায়ক। তিন সপ্তাহের মধ্যে বুকে ব্যথা অনুভব করায় দ্বিতীয় দফা এনজিওপ্লাস্টি করে দুটি স্টেন্টও বসানো হয়েছিল।  

জেডআই/এম. জামান

আর্কাইভ