• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিপিএল খেলতে দেশে ফিরলেন সাকিব

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২, ০৯:২৮ পিএম

বিপিএল খেলতে দেশে ফিরলেন সাকিব

ক্রীড়া ডেস্ক

গেল বছর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেললেও নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে ফিরে গিয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। স্ত্রী-সন্তানদের সঙ্গে ছুটি কাটিয়ে আবারও দেশে ফিরেছেন সাবেক এই টাইগার অধিনায়ক।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোরে ঢাকায় পৌঁছেছেন সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার প্রস্তুতি নিতেই আগেভাগে দেশে ফিরেছেন তিনি। ২১ জানুয়ারি থেকে বিপিএলের অষ্টম আসর শুরু হওয়ার কথা রয়েছে। তবে তার আগেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। ঘরোয়া এই টুর্নামেন্টের ওয়ানডে সংস্করণে প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন সাকিব।

জানা গেছে, বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণে সাকিব আল হাসান ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলবেন। আগামী ৯, ১১ ও ১৩ জানুয়ারি সিলেটের দুটি মাঠে বিসিএলের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। আর ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।

এদিকে বিপিএলের অস্টম আসরে অংশ নেবে ৬টি দল। এরই মধ্যে চমক সৃষ্টি করেছে বরিশাল। দেশের ক্রিকেটারদের নিয়ে গত বছর আয়োজিত হয়েছিল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। সেই আসরে বরিশালের প্রতিনিধিত্ব করেছিল ফরচুন গ্রুপ। এবার বিপিএলেও নাম লেখাল প্রতিষ্ঠানটি।

বরিশাল এরই মধ্যে তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে। সাকিবকে আইকন ক্রিকেটার ও অধিনায়কের দায়িত্ব দিতে পারে বলে জানা গেছে। এ ছাড়া জাতীয় দলের টিম লিডার ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বরিশালের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

জেডআই/এম. জামান

আর্কাইভ