• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ফরচুন বরিশালে করোনার হানা

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ১০:০৭ পিএম

ফরচুন বরিশালে করোনার হানা

ক্রীড়া প্রতিবেদক

দেশে আবারও আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ। শঙ্কার মধ্যেই মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবার জানা গেল উদ্বোধনী ম্যাচের দল ফরচুন বরিশালে হানা দিয়েছে করোনা। দলটির দুই ব্যাটার ও ব্যাটিং কোচ করোনা পজিটিভ হয়েছেন।

এক বিবৃতিতে বরিশালের টিম ম্যানেজমেন্ট জানিয়েছে বরিশালের উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান ও ব্যাটার মুনিম শাহরিয়ার এবং ব্যাটিং কোচ নাজমুল আবেদিন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে ফিরতি টেস্টে নেগেটিভ হয়েছেন সোহান। শনিবার আবারও টেস্ট করানো হবে তার।

সর্বশেষ নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন সোহান। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে খেলেছিলেনও তিনি। গত ১৭ জানুয়ারি করোনা টেস্টে পজিটিভ হন নুরুল। পরের দিন ১৮ জানুয়ারিতে করা টেস্টে নাজমুল ও মুনিম পজিটিভ হন।

শুক্রবার (২১ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিপিএল এবার ঠিক জৈব সুরক্ষাবলয়ে হচ্ছে না। বিসিবি এটিকে বলছে ম্যানেজড ইভেন্ট এনভায়রনমেন্ট। সর্বশেষ টোকিও অলিম্পিক এ ব্যবস্থায় হয়েছিল। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছিলেন, ‘আগে আমরা জৈব সুরক্ষা বলতাম। এখন কিন্তু সব খেলাই সেটি থেকে সরে এসেছে। বিপিএলেও টোকিও অলিম্পিকের নীতি অনুসরণ করা হচ্ছে।

এদিকে করোনা পজিটিভ হয়েছেন মিনিস্টার গ্রুপ ঢাকার লেগ স্পিনার রিশাদ হোসেন। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে আরেক লেগ স্পিনার আমিনুল ইসলামকে, যিনি ড্রাফটে অবিক্রীত ছিলেন।

জেডআই/ডা

আর্কাইভ