• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ড্রয়ে লিগ শুরু মোহামেডান-শেখ রাসেলের

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২২, ১১:০৫ পিএম

ড্রয়ে লিগ শুরু মোহামেডান-শেখ রাসেলের

ক্রীড়া প্রতিবেদক

পয়েন্ট ভাগাভাগি করেই বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) ১৪তম আসরে যাত্রা শুরু করল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে উভয় দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এদিন ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্রের ওপর আক্রমণ শানায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের খেলোয়াড়রা। সেই ধারায় ম্যাচের ২৩ মিনিটে এগিয়ে যায় সাদা কালো শিবির। আবিদ হোসেনের ক্রস থেকে সুলেমান দিয়াবাতের হেডে বল ফিস্ট করে বিপদমুক্ত করার চেষ্টা করেছিলেন শেখ রাসেল গোলরক্ষক আশরাফুল রানা। উড়ন্ত বলটি গোলমুখে ঢেলে দেন আশরাফুল হক আসিফ, সেখান থাকা সুলেমান দিয়াবাতে হেডেই লক্ষ্যভেদ করেন (১-০)।

বল জালে ঢোকার মুখে হাত দিয়ে বিপদমুক্ত করতে চেয়েছিলেন সাদউদ্দিন। কিন্তু কাজ হয়নি। এগিয়ে যায় মোহামেডান আর হাত দিয়ে বল ধরায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সাদউদ্দিন। ফলে দশ জনের দলে পরিনত হয় শেখ রাসেল ক্রীড়া চক্র।

৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ সুযোগ পেয়েছিল মোহামেডান। মাসুদ রানার উড়িয়ে দেওয়া বলে জাফর ইকবালের মাথা ছুঁয়ে অস্ট্রেলিয়ান অ্যারন জন রেয়ারডনের হেড কোনোরকমে প্রতিহত করেন শেখ রাসেল গোলরক্ষক রানা।  ফলে এক গোলে এগিয়ে থেকে মধ্যাহ্ন বিরতিতে যায় মোহামেডান।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে মরিয়া হয়ে খেলে শেখ রাসেল ক্রীড়া চক্র। অপরদিকে ব্যবধান বাড়ানোর চেষ্টা করে সাদা কালো জার্সিধারীরা। ৬৭ মিনিটে দশ জনের দলে পরিনত হয় মোহামেডানও। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মাসুদ রানা। ফলে খেলা জমে উঠে।

৮০তম মিনিটে গোল শোধের দারুন এক সুযোগ পেয়েছিল শেষ রাসেল। মোহামেডানের বক্সের সামনে ফ্রি কিক পেয়েও তা কাজে লাগাতে পারেনি তারা। ৮৬তম মিনিটে রাশিয়ান আইজার আকমাতোভের গোলে ম্যাচে সমতা ফেরায় শেখ রাসেল। রহমত মিয়ার কর্ণার কিক থেকে বল পেয়ে বক্সের ভিতর থেকে হেডে গোল করেন এই কিরগিজ ফুটবলার।

বাকি সময়ে আপ্রাণ চেষ্টা করেও আর গোলের দেখায় পায়নি উভয় দলই। ফলে ১-১ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান-শেখ রাসেল।

এক ম্যাচ খেলে এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে রয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সমান সংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে টেবিলের মোহামেডানের পরের অবস্থান সপ্তম অবস্থানে শেখ রাসেল ক্রীড়া চক্র।

জেডআই/ডা

আর্কাইভ