• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাশিয়ায় আটক যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা

প্রকাশিত: মার্চ ৬, ২০২২, ০৮:৪৯ পিএম

রাশিয়ায় আটক যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা

ক্রীড়া ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে কূটনৈতিক সম্পর্ক আগে থেকেই খুব একটা ভালো ছিলনা। চলমান ইউক্রেন ইস্যুতে দুই পরাশক্তির মধ্যে সেই সম্পর্ক আরো অবনতি ঘটেছে। একের পর এক নিষেধাজ্ঞার কবলে পড়া রাশিয়া এবার যুক্তরাষ্ট্রের এক নারী বাস্কেটবল খেলোয়াড়কে আটক করেছে। রাশিয়ার ফেডারেল কাস্টমস সার্ভিসের পক্ষে থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

শনিবার (৫ মার্চ) নিউইয়র্ক থেকে বিমানে রাশিয়া পৌঁছনোর পরেই ওই বাস্কেটবল খেলোয়াড়কে আটক করা হয় বলে জানায় রুশ ফেডারেল কাস্টমস সার্ভিস।

বিবৃতিতে বলা হয়েছে, ওই মার্কিন নাগরিকের সঙ্গে থাকা তরলে গাঁজার উপস্থিতির প্রমাণ মিলেছে। আটক হওয়া মার্কিন নাগরিকের নাম প্রকাশ্যে না আনা হলেও রাশিয়ার তরফ থেকে জানানো হয়েছে, ওই খেলোয়াড় মার্কিন বাস্কেটবল দলের হয়ে দুবার অলিম্পিকে চ্যাম্পিয়ন হয়েছেন। রাশিয়ার সংবাদমাধ্যম তাস জানিয়েছে, আটক হওয়া ওই বাস্কেটবল খেলোয়াড়ের নাম ব্রিটনি গ্রিনার।

যুক্তরাষ্ট্রের অনেক বাস্কেটবল তারকাই নিজেদের অবসর সময়ে ইউরোপের বিভিন্ন দেশের লিগে খেলে বেড়ান। রাশিয়া, ইউক্রেনেও খেলতে আসেন অনেকে। ইউক্রেনের সঙ্গে যুদ্ধ শুরুর পরেই রাশিয়ার উপরে একাধিক নিষেধাজ্ঞা চাপিয়েছে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমের বিভিন্ন দেশ। যা নিয়ে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে মস্কোও। আমেরিকার বাস্কেটবল তারকাকে আটকের ফলে রুশ-মার্কিন সম্পর্কে আরো উত্তেজনা বাড়ার সম্ভাবনা রয়েছে।

জেডআই/

আর্কাইভ