• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দুঃস্বপ্ন পেরিয়ে কোর্টে ফিরছেন গলফার উডস

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০৮:০৫ পিএম

দুঃস্বপ্ন পেরিয়ে কোর্টে ফিরছেন গলফার উডস

ক্রীড়া ডেস্ক

বছর খানেক আগে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি মহাসড়কে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন টাইগার উডস। পরে গাড়ি কেটে বের করে আনা হয় মার্কিন কিংবদন্তি গলফারকে। ঘটনা এতটাই ভয়ঙ্কর যে, তারপর উডস তিনি বেঁচে আছেন, সেটাই সৌভাগ্যের ব্যাপার। দুঃস্বপ্ন পেরিয়ে আবারও কোর্টে ফিরছেন তিনি।



বৃহস্পতিবার (৭ এপ্রিল) থেকে শুরু হতে যাওয়া শীর্ষ গলফ প্রতিযোগিতা মাস্টার্সে দেখা যাবে উডসকে। মার্কিন এ গলফারের ফেরাকে অনেকেই অলৌকিক মনে করছেন। কারণ, গাড়ি দুর্ঘটনার পর টানা তিন মাস হুইলচেয়ারে চলা ফেরা করেছেন উডস। তাঁর গলফে ফেরাটাও অসম্ভব বলে মনে করেছিলেন অনেকে। কিন্তু লড়াকু উডসকে দমিয়ে রাখা যায়নি শেষ পর্যন্ত। এই সপ্তাহের শুরুতে নিজেই জানান, মাস্টার্সে খেলবেন। এই টুর্নামেন্টে পাঁচবার শিরোপা জিতেছেন তিনি।

গেল সোমবার (৪ এপ্রিল) ৬০ হাজার দর্শকের হর্ষধ্বনির মধ্যদিয়ে নিজের অনুশীলনও সেরেছেন এই মার্কিন গলফার। উডস বলেন, ‘এই মুহূর্তে আমার সিদ্ধান্ত হচ্ছে, আমি খেলব। ফিরে আসাটা দারুণ ব্যাপার। আমি রোমাঞ্চিত বোধ করছি।

প্রতিযোগিতার ষষ্ঠ শিরোপা জিতে জ্যাক নিকলাউসের সঙ্গে সমতায় আসতে পারবেন কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আমি মনে করি, পারব। যদি আমি মনে করি কোনও ইভেন্ট জিততে পারব না, তবে সেই ইভেন্ট আমি খেলি না।

উডসের এই ফেরাকে গলফের জন্য সুসংবাদ বলে মনে করছেন প্রতিদ্বন্দ্বী গলফার রয় ম্যাকলরি। তিনি বলেন, ‘উডসের এখানে থাকাটা দারুণ ব্যাপার। গলফ নিয়ে এমন মনোযোগ তৈরি করেছেন, যা আর কেউ পারেনি। এটা তাঁর সহকর্মীদের জন্য, সংবাদমাধ্যমের জন্য, এই গলফ ক্লাবের জন্য এবং সবার জন্য দারুণ এক সংবাদ।

গলফের শীর্ষ প্রতিযোগিতায় ফিরলেও এখন থেকে বেছে বেছে টুর্নামেন্ট খেলবেন টাইগার উডস। বছরজুড়ে আর খেলবেন না দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা এই মার্কিন গলফার।

জেডআই/এএল

আর্কাইভ