• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রথম বিভাগ ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি রনি

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ১০:২৩ পিএম

প্রথম বিভাগ ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি রনি

ক্রীড়া প্রতিবেদক

যুব বিশ্বকাপে রিজার্ভ বেঞ্চে থাকা রনি হোসেন ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগে নজর কেড়েছেন। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের ডানহাতি এ পেসার প্রথমবার খেলতে নেমে বল হাতে আলোড়ন সৃষ্টি করেছেন।

লিগজুড়ে বোলিংয়ে নৈপুণ্য দেখিয়েছেন অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের ডানহাতি এ পেসার। যশোর লিগে চার ম্যাচে ছয় উইকেট নিয়ে ফিরে পান নিজের হারানোর আত্মবিশ্বাস। এবারের প্রথম বিভাগ লিগে পারফর্ম করা ব্যাটারদেরকে তার সুইং এবং গতির কাছে হার মানতে বাধ্য করছেন।

তার গতিশীল বোলিংয়ের মাধ্যমে ব্যাটারদের নাজেহাল বানিয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় নাম লিখিয়েছেন রনি। ডানহাতি এই পেস বোলার মাত্র ১৪ ইনিংসে বল হাতে ৫.৩ ইকোনোমিতে ৪ মেইডেন সহ মূল্যবান ২৪ উইকেট শিকার করতে সক্ষম হন।

এক দিকে রনির সাফল্য অন্য দিকে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব উঠে গেছে ঢাকা প্রিমিয়ার লিগে। সিটি নিউজ ঢাকাকে রনি বলেন, ‘আমি এখান থেকে নতুন করে শুরু করতে চাই। দেশের সর্বোচ্চ পর্যায়ে খেলা আমার মূল লক্ষ্য।

বিপিএল নিয়ে যশোরের এ পেসার বলেছেন, ‘আমি নিজেকে একজন উন্নত বোলার হিসেবে প্রস্তুত করে  দেশের হয়ে সুনাম বয়ে আনতে চাই।

এবারের লিগে তার বোলিং গড় ছিল ১৯.৬ যা কিনা একজন পেস বোলারের কাছে সত্যিকার অর্থে স্বপ্নের মতো। একই সঙ্গে লিগে রনি হোসেনের বেস্ট বোলিং ফিগার ৩৩ রানের বিনিময়ে ৪ উইকেট।

সব মিলেই এবারের লিগে বল হাতে দুর্দান্ত বোলিং নৈপুন্য প্রদর্শন করে আলোড়ন সৃষ্টি করেছেন বাংলাদেশ অনূর্ধ ১৯ দলের ডানহাতি এই পেস বোলার।

আরআই/জেডআই/এএল

আর্কাইভ