• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিদেশেই ঈদ করছেন মুস্তাফিজ-জাহানারারা

প্রকাশিত: মে ২, ২০২২, ০৮:৫১ এএম

বিদেশেই ঈদ করছেন মুস্তাফিজ-জাহানারারা

ক্রীড়া ডেস্ক


ঈদ মানে আনন্দ-ঈদ মানেই খুশি, কথায় আছে পরিবারের সঙ্গে ঈদ না করলে ঈদের পূর্ণাঙ্গ আনন্দ পাওয়া যায় না। যদি এমনটাই হয়, তাহলে এবারের ঈদটা সাদামাটা হতে যাচ্ছে মুস্তাফিজুর রহমান, জাহানারা আলম ও রুমানা আহমেদের জন্য।

ক্রিকেটারদের অনেক সময় দেশের বাইরে ঈদ করতে হয়, এটা নতুন কিছু নয়। এবারও কিছু বাংলাদেশি ক্রিকেটার দেশের বাইরে ঈদ করবেন। যেমন- বাংলাদেশের নারী দলের দুই ক্রিকেটার জাহানারা আলম ও রুমানা আহমেদ এবার ঈদ করবেন দুবাইয়ে।

বাংলাদেশের জাতীয় দলের পেসার মুস্তাফিজুর রহমান আইপিএল খেলতে বর্তমানে আছেন ভারতে। ঈদের আগে দেশে ফেরা হচ্ছে না তার। তাই এবারের ঈদ কাটবে তার ভারতেই। 

এ নিয়ে চতুর্থবারের মতো দেশের বাইরে ঈদ করতে যাচ্ছেন রুমানা-জাহানারা। হংকং ক্রিকেট বোর্ডের সহযোগিতায় ১ মে থেকে দুবাইতে শুরু হয়েছে ‘ফেয়ার ব্রেক’ নামের নারীদের টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। ৩৫ দেশের নারী ক্রিকেটারদের সঙ্গে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবেন তারা। ইতোমধ্যে দুবাইয়ে পৌঁছেও গেছেন তারা। যাওয়ার আগে দেশে ও বিদেশে কাটানো ঈদের মিশ্র অভিজ্ঞতার কথা ভাগাভাগি করে নিয়েছেন তারা।

রুমানা জানান, ২০১০ সাল থেকেই কোনো না কোনোভাবে একাধিকবার পরিবারের সঙ্গে তিনি ঈদ করতে পারেননি। এবারও পারবেন না। এ ছাড়াও দেশে থাকলে ঈদের দিন সেমাই খাওয়া, পরিবারের সঙ্গে সময় কাটানো অথবা ঘুরতে যাওয়া সব কিছুই মিস করবেন তিনি। 

মুস্তাফিজুর রহমানের গত বছরের কোরবানি ঈদ কেটেছে জিম্বাবুয়েতে। তবে তখন যদিও জাতীয় দলের সতীর্থরা ছিলেন। কিন্তু এবার ঈদ করবেন দিল্লি ক্যাপিটালসের খেলোয়াড়দের সঙ্গে। বর্তমানে মুস্তাফিজ আছেন হোটেল তাজমহলে।

করোনার সতর্কতার জন্য ঈদ হলেও বাইরে যাওয়ার সুযোগ পাচ্ছেন না 'দ্য ফিজ'। তাই হোটেলে থেকেই ঈদ উদযাপন করতে হবে বাংলাদেশের এই বাঁহাতি পেস বোলারকে। যদিও আইপিএলের টেবিলে ভালো অবস্থানে নেই মুস্তাফিজের দিল্লি। ৯ ম্যাচে ৪ জয় নিয়ে টেবিলের ছয়ে আছে তার দল।

সাজেদ/এএল
আর্কাইভ